Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

মাগুরায় আগুন লেগে ৯৪২ কৃষকের ৫০ কোটি টাকার পিঁয়াজ বীজ পুড়ে ছাই

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ১০:৫২ এএম

মাগুরায় ৯২ জন কৃষকের বিদেশে রপ্তানির জন্য গুদামে রাখা ৩০৬ মেট্রিক টন পেঁয়াজ বীজ আগুনে পুড়ে চাই হয়েছে। মাগুরা সদর উপজেলার রাউতড়া এলাকার সাইত্রিশ বাজারে গত রবিবার মধ্য রাতে ঐ বীজের গুদামে আগুন লাগে।বিলম্বেপ্রাপ্ত তথ্যে জানা গেছে, আগুনে পুড়ে পুড়ে উক্ত গুদামে রাখা ৯৪২জন কৃষকের ৩০৬ মেট্রিকটন পিয়াজ বীজ যার মুল্য প্রায় ৫০ কোটি টাকাবলে জানায় এলাকাবাসী। কৃষকরা বীজ উৎপাদনের পর রফতানির জন্য এ গুদামে পিয়াজবীজ রেকেছিল কৃষকরা।রাখা হতো। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে এলাকাবাসীর ধারণা কে.এম.আই ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি মো. কায়েমুজ্জামান জানান, ভিয়েতনাম ও থাইল্যান্ডে রফতানির জন্য এ বজি সংরক্ষন করে রাখা হয়েছিল । এক হাজার ৯৪২ জন কৃষকের ৩০৬ মেট্রিক টন পেঁয়াজ বীজ এ গুদামে মজুদ ছিল যা সবই পুড়ে নষ্ট হযেছ্।ে

মাগুরা সদর থানার পুলিশ কর্মকর্তা মো. সাইদুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তদন্তেরমাধ্যমে অগ্নিকান্ডের মূল কারণ জানা যাবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন