Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

চলন্তিকা বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের নগদ অর্থ প্রদান করেছে বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ১:১৮ পিএম

মিরপুর রুপনগর এলাকায় চলন্তিকা ঝিলপাড় বস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ প্রদান করেছে বিএনপি। মঙ্গলবার (২০ আগস্ট) সকালে ক্রীড়া বিষয়ক সম্পাদক, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক সফল অধিনায়ক আমিনুল হক ক্ষতিগ্রস্তদের হাতে নগদ অর্থ তুলে দেন। এসময় তাদের মাঝে কিছুটা স্বস্তিও লক্ষ্য করা যায়,অনেকে আবার আবেগে আপ্লুত হয়ে পড়ে। ক্ষতিগ্রস্তদের একজন শফিকুল ইসলাম বলেন, আমার ১০টি ঘর ছিলো সব পুড়ে শেষ,আমাদের সারা জীবনের যা অর্জন, সহায় সম্বল সব পুরে শেষ,কয়েকটা দিন স্ত্রী-সন্তান নিয়ে মানবেতর জীবন যাপন করছি,সারাদিন শত শত লোক এসে দেখে চলে যায় তেমন কেও কোন সাহায্য করে না, আবার সরকারী ভাবেও সাহায্য সহযোগিতা নেই বললেই চলে, তাই আজকে আমাদের ডেকে এনে আমিনুল সাহেব যে সাহায্য করলেন আমরা খুবই খুশি হয়েছি।

আরেক জন ক্ষতিগ্রস্ত ফারুক হোসেন কান্নাজড়িত কন্ঠে বললেন, আমার পড়নে এই কাপড়টুকু ছাড়া আর কিছুই অবশিষ্ট নেই সব আগুনে শেষ করে ফেলছে,কত লোক আহে যায় শুধু দেইখ্যা চলে যায় একমাত্র আমিনুল সাহেব আমাদের ডেকে এনে কিছু নগদ অর্থ দিছে, আল্লাহ উনার মঙ্গল করুক।

বিএনপি নেতা আমিনুল হক বলেন, বস্তিবাসীদের হাজার হাজার ঘর পুড়ে শেষ,নিম্ন আয়ের এই সব মানুষের সামান্য জিনিসপত্রও তারা রক্ষা করতে পারেনি। ভয়াবহ আগুন তাদের সব কিছু কেড়ে নিয়েছে, তাই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান এই সব অসহায় গরীব দুঃখী মানুষদের সাহায্য করার জন্য আমাদের নির্দেশ দিয়েছেন।

ফুটবলার আমিনুল হক বলেন, সামর্থ্য অনুযায়ী সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্হদের তালিকা করে বেশ কিছু মানুষের সাহায্য করছি, বিএনপি তাদের পাশে থাকবে ইনশা-আল্লাহ।

তিনি আরও বলেন, বিনাভোটের সরকার অতীতের ভয়াবহ কোন অগ্নিকান্ডেরই তদন্তের রিপোর্ট প্রকাশ করেনি বরং গরীব দুঃখী মানুষের জীবন জীবিকা নিয়ে তামাশা করছে। জনগন এর সঠিক জবাব দিবে ইনশা-আল্লাহ।ক্ষতিগ্রস্হ বস্তিবাসীদের ধৈর্যধরে পরিস্হিতি মোকাবেলা করারও আহব্বান জানান তিনি। এসময় ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দল সভাপতি ফকরুল ইসলাম রবিন,সাধারন সম্পাদক গাজী রেজওয়ানুল হক রিয়াজ,ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সাধারন সম্পাদক দবির উদ্দীন তুষার,স্হানীয় বিএনপি নেতা গাজী সিরাজ,হাবিবুর রহমান,৫নং ওয়ার্ড বিএনপি কাউন্সিলর প্রার্থী আনোয়ার হোসেন,রুপনগর থানা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কাওসার হামিদ,ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদল সিনিয়র সহ-সভাপতি রাজিব আহম্মেদ সহ স্হানীয় অন্যান্য নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন