Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

ফুলপুরে ভোক্তা অধিকার আইনে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ৫:১২ পিএম

ময়মনসিংহের ফুলপুরে মঙ্গলবার দুপুরে মোবাইল কোর্টের মাধ্যমে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহ জেলা কার্যালয়। নোংরা ও বাসি খাবার এবং অতিরিক্ত ওজনের মিষ্টির কার্টন রাখার অপরাধে ফুলপুর বাসষ্ট্যান্ডে জমজম ফাস্টফুডকে ৫০০০ টাকা ও মা সুইটমিটকে ৩০০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া নিরাপদ খাদ্য আইন সম্পর্কে ধারণা দেয়া হয়।

মঙ্গলবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নিশাত মেহের এ জরিমানা আদায় করেন।

উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ মঞ্জুরুল হক জানান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ময়মনসিংহ জেলা কার্যালয় কর্তৃক পরিচালিত নিয়মিত বাজার অভিযানের অংশ হিসেবে নোংরা ও বাসি খাবার এবং অতিরিক্ত ওজনের মিষ্টির কার্টন রাখার অপরাধে এই দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর (নিরাপদ খাদ্য পরিদর্শক) মোঃ মঞ্জুরুল হক, এসআইটি শামছুল হকসহ পুলিশ প্রশাসন।

স্থানীয়রা বলেন, দীর্ঘদিন ধরে ফুলপুরে বিভিন্ন হোটেল ও বেকারীতে অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন খাদ্যদ্রব্য তৈরি করে আসছে। যা স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর। এমন অভিযান অব্যাহত রাখার দাবি জানিয়েছেন এলাকাবাসী।



 

Show all comments
  • শরীফ সালাহউদ্দীন আহম ২০ আগস্ট, ২০১৯, ৯:৫২ পিএম says : 0
    ফুলপুরে প্রায় প্রতিটি হোটেলেই চলে অসাস্থকর পরিবেশে খাওয়াদাওয়া
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোক্তা অধিকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ