Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

দক্ষিণাঞ্চলের ডেঙ্গুজ্বর পরিস্থিতি উদ্বেজনক পর্যায়ে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ৫:৫১ পিএম

দক্ষিণাঞ্চলে ডেঙ্গুজ্বর পরিস্থিতি এখনো উদ্বেজনক পর্যায়ে। মঙ্গলবার সকালের পূর্ববর্তি ২৪ঘন্টায় এঅঞ্চলের ৬টি জেলায় আরো ৪৩০জন ডেঙ্গজ্বর নিয়ে বিভিন্ন সরকারী বেসরকারী হাসপাতালে ভর্তি হয়েছেন। এসময়ে বরিশালের শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পটুয়াখালীর মির্জাগঞ্জের এক কলেজ ছাত্রীর মৃত্যু হয়। এনিয়ে দক্ষিণাঞ্চলে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ৭জনের মৃত্যু হল। যারমধ্যে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেই ৫জন, বরগুনাতে ১জন ও বরিশালেল গৌরনদীতে আরো একজনের মৃত্যু হয়েছে।
মঙ্গলবার সকাল পর্যন্ত এ অঞ্চলের সরকারী-বেসরকারী হাসপাতালগুলোতে ২ হাজার ৮৯৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। দুপুর পর্যন্ত তা প্রায় ৩হাজারের কাছে পৌছে। এরমধ্যে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালেই ভর্তি হয়েছেন ১ হাজার ৩২৮ জন। মঙ্গলবার দুপুুর পর্যন্ত হাসপাতালটিতে প্রায় ২শ ডেঙ্গজ্বর আক্রান্ত রোগী চিকিৎসাধীন ছিল। তবে গত দুমাসে আরো কয়েক হাজার ডেঙ্গুরোগী বেসরকারী পর্যায়ে চিকিৎসা নিয়েছেন বলে দাবী ওয়াকিবাহাল মহলের। স্বাস্থ্য প্রশাসন অবশ্য এ ব্যাপারে কোন মন্তব্য করেন নি।
মঙ্গলবার সকালের পূর্ববর্তি ৭২ঘন্টায় এ অঞ্চলে নতুন করে ৩৩০জন ডেঙ্গু রোগী বিভিন্ন সরকারী বেসরকারী হাসপাতালে ভর্তি হয়। এরমধ্যে ১জন ছিল বরিশালের একটি বেসরকারী হাসপাতালে। দুপুর পর্যন্ত এ অঞ্চলের জেলা ও উপজেলার সরকারীÑবেসরকারী হাসপাতালগুলোতে ৬শতাধীক ডেঙ্গুজ্বর আক্রান্ত রোগী চিকিৎসাধীন ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

১৫ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন