Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

তৃতীয় টেস্টে নেই স্মিথ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ৫:৫৫ পিএম

লর্ডস টেস্টে মাথায় বলের আঘাত পাওয়ার পর চলমান অ্যাশেজ সিরিজের তৃতীয় ম্যাচ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ। ক্রিকেট অস্ট্রেলিযার পক্ষ থেকে আজ এ কথা জানানো হয়েছে।

সিরিজের প্রথম দুই টেস্টের তিন ইনিংসে দুই সেঞ্চুরি ও ৯২ রান করা ৩০ বছর বয়সী স্মিথ গত শনিবার লর্ডসে প্রথম ইনিংসে জোফরা আর্চারের বাইন্সারে আঘাত পেয়ে মাটিতে লুটিয়ে পড়েন।

নিজস্ব ওয়েবসাইটে এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, ‘হেডিংলিতে অ্যাশেজের তৃতীয় টেস্ট থেকে স্টিভ স্মিথ নাম প্রত্যাহার করে নিয়েছেন। মঙ্গলবার অস্ট্রেলিয়া দলের অনুশীলন মিস করার কোচ জাস্টিন ল্যাঙ্গার খবরটি নিশ্চিত করেছেন।’

শনিবার আর্চারের ঘন্টায় ১৪৮.৭ কিলোমিটার গতির একটি বাউন্সার স্মিথের ঘাড়ে আঘাত করলে সাথে সাথে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। মাঠের মধ্যে চিকিৎসা দেয়া হলেও আর তিনি ব্যাটিং করতে পারেননি। প্রায় ৪৫ মিনিট পর পুনরায় ব্যাট হাতে নেমে ক্রিস ওকসের বলে এলবিডব্লুউ হওয়ার আগে ৯২ রান করেন স্মিথ।

দ্বিতীয় ইনিংসে স্মিথের জায়গায় ব্যাট করেন মার্নাস লাবুশেন। টেস্ট ক্রিকেট ইতিহাসে এই প্রথমবার চোটের কারণে কোন বদলি খেলোয়াড়কে ব্যাটিং করার সুযোগ দেয়া হলো। লাবুশেনের ব্যাটিং দৃঢ়তায় ম্যাচটি শেষ পর্যন্ত ড্র করতে সক্ষম হয় সফরকারী অজিরা।

আগামী ২২ আগস্ট হেডিংলিতে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১২ সেপ্টেম্বর, ২০১৯
৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ