Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোরিয়ান ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানালেন অর্থমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ৬:০০ পিএম

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল কোরিয়ান ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন। মঙ্গলবার (২০ আগস্ট) কোরিয়ার সিওলে ১৫টি কোরিয়ান বিজনেস হাউজের চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে এ আহ্বান জানান তিনি। অর্থ মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে। বৈঠকে তাদেরকে গত দশ বছরে আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অসাধারণ অর্জন সম্পর্কে অবহিত করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তিনি বলেন, বাংলাদেশের জন্য বিদেশি বিনিয়োগ অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং বিনিয়োগের জন্য বাংলাদেশ অত্যন্ত সুন্দর ও অপার সম্ভাবনার দেশ। বিদেশি বিনিয়োগের ক্ষেত্রে বিভিন্ন খাতে অত্যন্ত আকর্ষণীয় প্রণোদনার সুযোগ গ্রহণের মাধ্যমে অধিক হারে মুনাফার সুযোগ দিচ্ছে বাংলাদেশ সরকার।

আ হ ম মুস্তফা কামাল উল্লেখ করেন, বাংলাদেশ বিপুল জনসংখ্যার একটি সম্ভাবনাময় দেশ। এটি ব্যবসায়ের একটি বড় বাজার। দক্ষিণ কোরিয়াকে বাংলাদেশের ভালো ও দীর্ঘস্থায়ী বন্ধু হিসেবে উল্লেখ করে তিনি তাদেরকে বাংলাদেশে বিনিয়োগের জন্য এগিয়ে আসার এবং এ থেকে অতুলনীয় সুবিধা অর্জনের আহ্বান জানান। বাংলাদেশকে অপার সম্ভাবনার দেশ হিসেবে উল্লেখ করে তাদেরকে বাংলাদেশ সফর এবং নতুন উদ্যোগের সন্ধানের জন্য আমন্ত্রণ জানান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বৈঠকে অংশ নেয়া কোরিয়ান ব্যবসায়ীরা বাংলাদেশের সম্ভাবনা নিয়ে গভীর আগ্রহ প্রকাশ করেছেন এবং বাংলাদেশে বিদ্যমান সুযোগগুলো অনুসন্ধান করতে এগিয়ে আসার আশ্বাস দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ