Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

দাম কমলো ভিভোর তিন ফোনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ৬:২৪ পিএম

ঈদ পরবর্তী উপহার হিসেবে গ্রাহকদের জন্যে বিশেষ ছাড়ের ঘোষণা দিয়েছে চীনা মোবাইল সেট নির্মাতা কোম্পানি ভিভো। এখন ভি১৫ প্রো স্মার্টফোনটি পাওয়া যাবে ৩৫ হাজার ৯৯০ টাকায়, যা আগে ছিলো ৩৯ হাজার ৯৯০ টাকা। একইভাবে ভিভোর ভি১৫ ও ওয়াই১৭ পাওয়া যাবে ২৫ হাজার ৯৯০ ও ২০ হাজার ৯৯০ টাকায়, যার পূর্র্বমূল্য ছিল যথাক্রমে ২৭ হাজার ৯৯০ ও ২২ হাজার ৯৯০ টাকা। মঙ্গলবার ভিভো বাংলাদেশের পক্ষ থেকে ঈদ পরবর্তী এ ছাড়ের ঘোষণা দেওয়া হয়।

এ বিষয়ে ভিভো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ডিউক বলেন, আমরা সবসময়ই মানুষের চাহিদা ও আকাক্সক্ষাকে মূল্যায়ন করার চেষ্টা করি। আমাদের এ উপহার বাংলাদেশী গ্রাহকদের ঈদ আনন্দকে আরো বাড়িয়ে দিবে বলে আশা করি। আর আমদানিকৃত স্মার্টফোনে বাড়তি শুল্ক আরোপের পরেও ভিভো ফোনের খুচরা মূল্য না বাড়ায় বাংলাদেশী গ্রাহকরা স্বস্তিতে রয়েছেন। তাই গ্রাহকদের পছন্দের তালিকায় ভিভোই শীর্ষে থাকবে বলে আমাদের প্রত্যাশা।

ভি১৫ প্রোতে রয়েছে এআই প্রযুক্তিসহ পপআপ ক্যামেরা, ৩২ এমপি ফ্রন্ট ক্যামেরা, ৪৮ মিলিয়ন কোয়াড পিক্সেল সেন্সর, ৮ এমপি এআই সুপার ওয়াইড-এঙ্গেল ক্যামেরা, ৫ এমপি ডেপথ ক্যামেরা ও ০০২০ রিয়ার ক্যামেরা। এছাড়া রয়েছে ৬ দশমিক ৩৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে যার রেজ্যুলেশন ১০৮০ী২৩১৬ পিক্সেল এবং ডুয়াল-ইঞ্জিন ফাস্ট চার্জিং প্রযুক্তিসহ ৩ হাজার ৭০০ এমএএইচ ব্যাটারি। এছাড়াও রয়েছে ৬ জিবি র‌্যাম, ১২৮ জিবি রম এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৫ এআইই অক্টা-কোর। আরো রয়েছে পঞ্চম প্রজন্মের ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি।

ভি১৫ ফোনটিতে রয়েছে ৬ জিবি র‌্যাম, ৩২ মেগাপিক্সেলের (এমপি) পপআপ সেলফি ক্যামেরা, দ্রুত রিচার্জযোগ্য ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এছাড়া রয়েছে ২ দশমিক ১ গিগাহার্টজ অক্টাকোর সিপিইউ প্রসেসর এবং ৬৪ জিবি স্টোরেজ। আর মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে ২৫৬ জিবি পর্যন্ত। বাংলাদেশে ৬ দশমিক ৫৩ ইঞ্চির আল্ট্রা ফুলভিউ ডিসপ্লে বিশিষ্ট হ্যান্ডসেটটি পাওয়া যাচ্ছে টপেজ ব্লু (নীল) এবং গ্ল্যামার রেড (লাল) রঙে। এর স্ক্রিন রেজ্যুলেশন ১০৮০´২৩৪০ পিক্সেল। কৃত্রিম বুদ্ধিমত্তা বৈশিষ্ট্যযুক্ত তিন রিয়ার ক্যামেরাগুলো যথাক্রমে ১২, ৮ ও ৫ মেগাপিক্সেলের। এছাড়া স্মার্টফোনটির পেছনে থাকা ফিঙ্গারপ্রিন্ট দিয়ে ফোন আনলক করা যায়।

এদিকে ভিভো ওয়াই১৭ এ রয়েছে এআই প্রযুক্তিসহ ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, ১৩ এমপি মেইন ক্যামেরা, ৮ এমপি এআই সুপার ওয়াইড-এঙ্গেল ক্যামেরা ও ২ এমপি ডেপথ ক্যামেরা। এছাড়া রয়েছে ৬ দশমিক ৩৯ ইঞ্চির হ্যালো ফুলভিউ ডিসপ্লে যার রেজ্যুলেশন ১০৮০ ী ২৩১৬ পিক্সেল, ডুয়াল-ইঞ্জিন ফাস্ট চার্জিং প্রযুক্তিসহ ৫০০০ এমএএইচ ব্যাটারি, ৪ জিবি র‌্যাম, ১২৮ জিবি রম এবং পঞ্চম প্রজন্মের ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং প্রযুক্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন