Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যার তীরে ৩৬টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ৬:৫০ পিএম

নারায়ণগঞ্জের কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীরে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে তৃতীয় দফায় প্রথম দিনের মতো অভিযান পরিচালনা করেছে বিআইডাব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ। মঙ্গলবার ২০ আগষ্ট সকাল ১১টা থেকে উচ্ছেদ অভিযান শুরু করে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ৩টি কারখানার গোডাউন, ১৩টি পাকা ভবন, গাইড ওয়ালসহ ৩৬টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে গুড়িয়ে দেয়া হয়।
নির্বাহি ম্যাজিষ্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে শীতলক্ষ্যায় তৃতীয় দফায় প্রথম দিনের মত উচ্ছেদ অভিযানটি পরিচালিত করা হয়। এসময় উপস্থিত ছিলেন বিআইডাব্লিউটিএর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক মোঃ শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ সহ অন্যান্য কর্মকর্তারা। এসময় একটি জাহাজ, একটি ভেকু, একটি টাগ বোটসহ বিপুল সংখ্যক পুলিশ, আনসার সদস্য ও বিআইডব্লিউটিএর কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
নির্বাহি ম্যাজিষ্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, মঙ্গলবার বিকেল সাড়ে ৩টা পর্যন্ত কাঁচপুরে শীতলক্ষ্যা নদীর পূর্ব তীর দখল করে গড়ে উঠা নওয়াব মালেক জুট মিলের পাকা দেয়াল, স্বদেশ কেমিক্যাল কোম্পানির গোডাউন (আংশিক), সুপারক্রীট সিমেন্ট কারখানার সেমিপাকা ঘর, ১৩টি পাকা ভবন, ১টি দোতলা পাকা ভবনসহ ৩৬ টি স্থাপনা গুড়িয়ে দেয়া হয়।
বিআইডাব্লিউটিএর নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ-পরিচালক মোঃ শহিদুল্লাহ জানান, শীতলক্ষ্যার তীরে ৫০১১টি সীমানা পিলার নিয়ে আমাদের আপত্তি রয়ে। সিএস ও আরএস অনুযায়ী উচ্চ আদালতের নির্দেশে ধারাবাহিক ভাবে এ উচ্ছেদ অভিযান চলছে। নদীর তীর দখল করে গড়ে উঠা সবরকমের স্থাপনা উচ্ছেদ করা হবে। তৃতীয় দফায় আগামী রোববার পর্যন্ত ৪ দিনব্যাপী উচ্ছেদ অভিযান চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধ স্থাপনা উচ্ছেদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ