Inqilab Logo

ঢাকা, রোববার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭, ২০ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

পুনঃনিয়োগ পেয়েছেন রাষ্ট্রায়ত্ত তিন ব্যাংকের এমডি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ৭:৩১ পিএম

রাষ্ট্রায়ত্ত সোনালী, রূপালী ও অগ্রনী ব্যাংকের ব্যাবস্থাপনা পরিচালকেরা (এমডি) নতুন করে ৩ বছরের জন্য পুণঃনিয়োগ পেয়েছেন। অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ আজ মঙ্গলবার (২০ আগস্ট) এ বিষয়ে আদেশ জারি করেছে।
এই তিনজন হলেন সোনালী ব্যাংকের এমডি উবায়েদ উল্লাহ আল মাসুদ, অগ্রণী ব্যাংকের এমডি মোহাম্মদ সামস-উল ইসলাম ও রূপালী ব্যাংকের এমডি আতাউর রহমান প্রধান।
ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মোহাম্মদ আব্দুল আওয়ালের সই করা এই আদেশ ব্যাংক তিনটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান বরাবর পাঠানো হয়েছে। এর আগে ২০১৬ সালের ১৬ আগস্ট তারা এমডি হিসেবে প্রথম নিয়োগ পেয়েছিলেন। অর্থ মন্ত্রণালয়য়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ ব্যাংকগুলোর পরিচালনা পর্ষদের কাছে পুনঃনিয়োগের চিঠি পাঠানোর পর ব্যাংক কোম্পানি আইন ১৯৯১-এর বিধান অনুযায়ী বাংলাদেশ ব্যাংকের অনুমোদন নিয়ে পরিচালনা পর্ষদ এমডি হিসেবে তাদের নিয়োগ দেবে।
এর আগে গত ৪ জুলাই ব্যাংক ৩টিতে এমডি নিয়োগে সার্চ কমিটি গঠন করে অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ।২০১৮ সালের ২৪ ডিসেম্বর জারি করা বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপন অনুযায়ী, চুক্তিভিত্তিক নিয়োগের ক্ষেত্রে ৬৫ বছর পর্যন্ত এমডি হিসেবে নিয়োগ দেওয়া যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ