Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

বরিশালে পুলিশের তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণে আদালতের নির্দেশ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ৭:৪৪ পিএম

অপহরন মামলায় গুরুত্বপূর্ণ স্বাক্ষীদের নাম চার্জশীটে অন্তর্ভুক্ত না করায় মামলার তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহনের আদেশ দিয়েছেন বরিশালে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাব্যুনালের বিচারক।
বরিশালের আগৈলঝাড়া উপজেলার আব্দুল রব সেরনিয়াবাত ডিগ্রি কলেজের এক ছাত্রীকে ২০১৪ সালের ৭ মে কলেজের সামনের রাস্তা থেকে একই উপজেলার বাকাল গ্রামের বীরেন্দ্রনাথের ছেলে বিপ্লব সহ ৪ বখাটে অপহরন করে নিয়ে যায়। ঐ ঘটনায় ১১ মে অপহৃতা ছাত্রীটির বাবা বাদী হয়ে বিপ্লব সহ ৪ বখাটের নাম সহ আগৈলঝাড়া থানায় অপহরণ মামলা দায়ের করেন। ২০১৪ সালের ২৬ জুন মামলার তদন্ত কর্মকর্তা আগৈলঝাড়া থানার তৎকালীন এস আই মোঃ শহিদুর রহমান ৪ আসামীকে অভিযুক্ত করে সংশ্লিষ্ট আদালতে চার্জশীট দাখিল করলেও মামলাটির গুরুত্বপূর্ণ স্বাক্ষী মেডিকেল অফিসার, ভুক্তভোগী ও ভুক্তভোগীর জবানবন্দি রেকর্ড করা ম্যাজিস্ট্রেটের নাম স্বাক্ষী হিসেবে উল্লেখ করেননি।
এঘটনায় আদালতের বিজ্ঞ বিচারক সোমবার মোঃ আবু শামীম আজাদ পুলিশ বিভাগকে তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছেন। বিজ্ঞ আদালত আদেশ বরিশাল ও বাগেরহাটের পুলিশ সুপারকে অবহিত করে ঐ তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার আদেশ দিয়েছেন। তদন্ত কর্মকর্তা মোঃ শহিদুর রহমান বর্তমানে বাগেরহাটের পিবিআইতে কর্মরত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ