Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

ফুট ওভারব্রিজ চাই

| প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয় দেশের দ্বিতীয় বৃহত্তম বিশ্ববিদ্যালয়। এখানে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে বিভিন্ন বিভাগের একাডেমিক ক্লাস। শিক্ষার্থীরা ক্যাম্পাসে প্রবেশের জন্য সাধারণত প্রধান ফটক এবং কাজলা গেট বেশি ব্যবহার করে। কিন্তু এই দুই গেটে ফুট ওভারব্রিজ না থাকায় শিক্ষার্থীরা প্রতিনিয়ত দূর্ঘটনার শিকার হচ্ছে। এমনকি প্রধান ফটকের সামনে বেপরোয়া গতির গাড়িচাপায় শিক্ষার্থী নিহতের ঘটনাও ঘটেছে। ঢাকা-রাজশাহী মহাসড়ক হওয়ায় এ রাস্তায় ভারী যান চলাচলের পাশাপাশি অটোরিকশাসহ বিভিন্ন যান চলাচল করে। এতে রাস্তা পারাপারে শিক্ষার্থীরা চরম বিড়ম্বনার শিকার হয়।
প্রধান ফটকের পাশাপাশি বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলা গেটেও সবসময় যানজট লেগে থাকে। অনেক সময় যানজটের ভিড় থাকায় রাস্তা পারাপারে দাঁড়িয়ে থাকতে হয় অনেকক্ষণ। এতে একদিকে যেমন শিক্ষার্থীদের চরম ভোগান্তিতে পড়তে হয়, অন্যদিকে দূর্ঘটনাও ঘটছে অহরহ। এমতাবস্থায় বিশ্ববিদ্যালয় প্রধান ফটক এবং কাজলা গেটে ফুট ওভারব্রিজ নির্মাণের জন্য সংশ্নিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।
ইমরান আজিম
শিক্ষার্থী, রাজশাহী বিশ্ববিদ্যালয়



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ