Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

খাবারের লোভ দেখিয়ে শিশুকে ধর্ষণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

নয়াগোলার মমিনপাড়ায় নিজের বাড়ির সামনে খেলাধুলা করছিলো এক শিশু। এমন সময় স্থানীয় শ্রী জয়দেব (৪০) বাড়ির সামনে দিয়ে যাচ্ছিলো। ওই শিশুকে খাবারের লোভ দেখিয়ে ফুঁসলিয়ে নিজের ঘরে নিয়ে গিয়ে ধর্ষণ করে জয়দেব। শিশুটি অসুস্থ অবস্থায় বাড়িতে গিয়ে পরিবারকে জানালে তাকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় শিশুটির মা বাদি হয়ে জয়দেবের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করে। অন্যদিকে গফরগাঁওয়ে কর্মজীবি বাবা মায়ের অনুপস্থিতির সুযোগে ঘরে একা পেয়ে বখাটের লালসার শিকার হয়েছে দরিদ্র পরিবারের এক শিশু। মাদারীপুরে ঘুরতে গিয়ে বাড়ি ফেরার সময় ধর্ষণের শিকার হয়েছে দুই কিশোরী। ঝালকাঠিতে স্ত্রীর অনুপস্থিতির সুযোগে গৃহকর্তার হাতে ধর্ষণের শিকার হয়েছে কাজের মেয়ে। এদিকে সোনারগাঁয়ে একটি প্রতিষ্ঠানের অনুষ্ঠানে যেয়ে গণধর্ষণের শিকার হয়েছে নৃত্যশিল্পী। বাগেরহাটে শিকার হয়েছে এক শিশু। সংবাদদাতাদের তথ্যের ভিত্তিতে প্রতিবেদন:

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা জানায় : চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নয়াগোলা মমিনপাড়ায় ৪ বছরের একটি শিশুকে ধর্ষণের অভিযোগে দায়ের মামলার আসামী শ্রী জয়দেব (৪০) কে পুলিশ গ্রেফতার করেছে। সোমবার দিবাগত ভোররাতে নয়াগোলা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া জয়দেবের বাড়ি শিবগঞ্জের মনাকষা কলোনী পাড়ায়। সে নয়াগোলায় ভাড়া থাকতো।
গফরগাঁও (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানায়: গফরগাঁও উপজেলার নবগঠিত পাগলা থানার মশাখালী ইউনিয়নে দরিদ্র পরিবারের এক শিশু (১৩) ধর্ষণের শিকার হয়েছে। গত সোমবার সন্ধ্যায় ওই ইউনিয়নের দড়ি চাইরবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।

শিশুটির মা গত সোমবার রাতেই পাগলা থানায় লিখিত অভিযোগ করেছেন শিশুটিকে ডাক্তারি পরীক্ষার জন্য গতকাল মঙ্গলবার সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
জানা গেছে, সোমবার সন্ধ্যায় ৬টার দিকে উপজেলার দড়ি চাইরবাড়িয়া গ্রামের দরিদ্র পরিবারের মেয়ে ও স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীকে ঘরে একা পেয়ে তার হাত-পা-মুখ বেঁধে ধর্ষণ করে পালিয়ে যায় একই গ্রামের আবু বকর সিদ্দিক ওরফে আবু মিয়ার বখাটে ছেলে দিলু (২৬)। খোঁজ পেয়ে প্রতিবেশীরা এগিয়ে এসে মেয়েটিকে উদ্ধার করেন।

গফরগাঁও সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী বলেন, লিখিত অভিযোগটি এফআইআরভুক্ত করে আইনগত পদক্ষেপ নেওয়ার জন্য পাগলা থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে।
মাদারীপুর জেলা সংবাদদাতা জানায়: মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলায় দুই কিশোরীকে ধর্ষণের অভিযোগে মাসুদ মোড়ল (৩০) ও রুবেল মোল্লা (২০) নামে দুই যুবককে মঙ্গলবার সকালে আটক করেছে সদর মডেল থানা পুলিশ।

জানা গেছে, সোমবার বেলা সাড়ে ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত দুই কিশোরী ও ওই যুবক মাদারীপুর লেকেরপাড় ঘুরছিলো। রাত ৯টার দিকে তারা লঞ্চঘাটে যায়। এসময় পাঁচখোলা গ্রামের জলিল মোড়লের ছেলে মাসুদ মোড়ল ও একই গ্রামের নান্নু মোল্লার ছেলে রুবেল মোল্লা দুই কিশোরীকে পাঁচখোলার জাফরাবাদ বাড়ি পৌছে দেওয়ার কথা বলে নৌকায় তুলে নেয়। পরে নদী পার হয়ে রুবেল মোল্লা এক কিশোরী (১৪) কে পাড়ে নামিয়ে একটি গরুর খামারের ভিতর নিয়ে তাকে জোরপূর্বক ধর্ষণ করে ফেলে যায়। এদিকে মাসুদ মোড়ল অপর কিশোরী (১৯)কে নৌকার মধ্যে জোরপূর্বক ধর্ষণ করে। সদর থানার পুলিশ ধর্ষণের অভিযোগ পেয়ে রুবেল ও মাসুদকে মঙ্গলবার সকালে গ্রেফতার করে।

ধর্ষিতা কিশোরীদের দাবী, সোমবার সন্ধ্যায় শহরের ট্রলার ঘাট এলাকা থেকে গ্রামের বাড়ি জাফরাবাদ এলাকায় পৌছে দেয়ার কথা বলে তাদের নৌকায় তুলে নিয়ে যায়। রাতে এক কিশোরীকে নৌকায় এবং অপর কিশোরীকে নদীর পাড়ের একটি গরুর খামারে নিয়ে ধর্ষণ করে ফেলে যায়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করেছে।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বদরুল আলম মোল্লা বলেন, এই ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে।
রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা জানায়: কাজের মেয়েকে ধর্ষণের অভিযোগে গৃহকর্তা বেলাল হোসেন (৪০) কে গ্রেফতার করেছে পুলিশ। বেলাল এক সন্তানের বাবা ,উপজেলার বড় গালুয়া গ্রামের মোসলেম হাং পুত্র। জানা যায়, ধর্ষিতা বেলালের বাড়িতে ঝিয়ের কাজ করত, ঘটনার দিন তার স্ত্রী বাড়ি ছিল না। এ সুযোগে বেলাল তার কাজের মেয়েকে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করে।

এ ব্যাপারে রাজাপুর থানার ওসি তদন্ত আবুল কালাম বলেন, ভিকটিম বাদী হয়ে অভিযোগ দিয়েছে এবং মামলা রেকর্ড হয়েছে। প্রধান আসামী বেলালকে আদালতে প্রেরণ করা হয়েছে।

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানায় : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে এক নৃত্যশিল্পীকে পালাক্রমে গণধর্ষণ করেছে ৫ বখাটে। জানা যায়, ধর্ষণের শিকার হওয়া ঐ নারী একজন পেশাদার নৃত্যশিল্পী। সে বিভিন্ন বিয়েসাদী, সুন্নাতে খৎনা, কোম্পানির বার্ষিক অনুষ্ঠানের স্টেজ শোতে নৃত্য করে থাকেন। উপজেলার সুচারগাঁও গ্রামের আব্দুল্লাহর ছেলে মাহমুদুল হাসান হিমেলর সাথে তার পূর্ব পরিচয় ছিলো। সে সুবাধে হিমেল মোবাইল ফোনে তাকে সোমবার দুপুরে দড়িকান্দি এলাকায় অবস্থিত সেফওয়ে আইসক্রিম ও তিব্বত ফ্যাক্টরির অনুষ্ঠানে স্টেজ প্রোগ্রামের জন্য আসতে বলে এবং টাকা বিকাশে পাঠিয়ে দেয়। তার কথা মতো ঐ নৃত্যলিল্পী ও সহশিল্পীদের নিয়ে সেফওয়ে ফ্যাক্টরীতে আসলে হিমেল মেকআপ করানোর কথা বলে সিকিউরিটি ব্যাকের সামনে নিয়ে যায়। এ সময় তার সাথে থাকা নৃত্যশিল্পী মামুনকে হিমেলের সহযোগি শফিকুল ইসলাম, সজিব ও সিয়াম জিন্মি করে অন্যত্র নিয়ে যায়। ঐ নারী নৃত্যশিল্পীকে কাশবনে নিয়ে হিমেলসহ ৪ জন মিলে পালাক্রমে গণধর্ষণ করে। পরে ধর্ষিতা সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে, মাহমুদুল হাসান হিমেল, শফিকুল ইসলাম ও সজিব নামের তিন জনকে গ্রেফতার করে।

বাগেরহাট: বাগেরহাটের শরণখোলা উপজেলায় পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মাদরাসা সুপার ইলিয়াছ জোমাদ্দারের (৪৮) বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়েছে। ঘটনার ১২ দিন পর ধর্ষণের শিকার মেয়েটির বাবা বাদী হয়ে সোমবার মধ্যরাতে শরণখোলা থানায় মামলাটি করেন।

অভিযুক্ত মাওলানা ইলিয়াছ জোমাদ্দার উপজেলার পূর্ব রাজাপুর গ্রামের মৃত আ. গফফার জোমাদ্দারের ছেলে ও শরণখোলার খোন্তাকাটা রাশিদিয়া স্বতন্ত্র এবতেদায়ি মাদরাসার সুপার। বর্তমানে তিনি পলাতক রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ

১৭ সেপ্টেম্বর, ২০১৯
১৪ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ