Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

কোটি টাকার জার্সি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামার বাস্কেটবল প্রীতির কথা সর্বজনবিদিত। স্কুলেও পড়ার সময় তিনি স্কুলের হয়ে বাস্কেটবল প্রতিযোগিতায় অংশগ্রহণও করেছিলেন। স্কুল প্রতিযোগিতায় ওবামার পরা সেই বাস্কেটবল জার্সি গত শনিবার ডালাসে নিলামে বিক্রি হল প্রায় এক কোটি টাকায়। ১৯৭৯ সালে হনলুলুর পুনাহউ স্কুলের সিনিয়র ক্লাসে পড়তেন ওবামা। সে সময় হাওয়াই স্টেট চ্যাম্পিয়ন বয়েজ ভার্সিটি দলের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন তিনি। সেই প্রতিযোগিতার সময় পরা ২৩ নম্বর জার্সিই উঠেছিল নিলামে। সেই নিলামে জার্সিটির দাম উঠেছে ১ লাখ ২০ হাজার ডলার। যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ১ কোটি ১৪ লাখ টাকা।

তবে ওবামার এই জার্সিটির খবরেই আসত না যদি না পিটার নোবেল নামে ওবামার ওই স্কুলের জুনিয়র ওই জার্সিটি সযত্মে রাখতেন। ওবামার পরা ওই জার্সি পরে ভার্সিটি জুনিয়র দলে খেলেছিলেন পিটার। কিন্তু তিনি জানতেন না এই জার্সিই পরেছিলেন ওবামা। প্রেসিডেন্ট হওয়ার পর তার প্রকাশিত এক প্রবন্ধ পড়ে পিটার চিনতে পারেন সেই জার্সিকে। সেই পিটারের সৌজন্যেই নিলামে উঠল ওবামার পরা বাস্কেটবল জার্সি। সূত্র : সিএনএন।



 

Show all comments
  • MD RUHUL AMIN ২১ আগস্ট, ২০১৯, ৯:২২ এএম says : 0
    ok
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন