Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

রায়গঞ্জে সাংবাদিক ও অসহায় নারীর জিডি

প্রাণনাশের হুমকির অভিযোগ

রায়গঞ্জ (সিরাজগঞ্জ)উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম


সিরাজগঞ্জের রায়গঞ্জে সাংবাদিক নজরুল ইসলাম ও অসহায় নারী আসমা খাতুনকে প্রকাশ্যে প্রাণনাশের হুমকি প্রদান করায় আলীম মেম্বরের বিরুদ্ধে থানায় পৃথক দুটি জিডি ও সংবাদ সম্মেলন হয়েছে। অপরদিকে তার সন্ত্রাসমূলক কর্মকাÐ প্রতিরোধে সংশ্লিষ্ট ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্থানীয় এমপি বরাবর একটি লিখিত আবেদন করেছেন। এলাকাবাসী ওই ব্যক্তিকে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

অভিযোগে জানা গেছে, রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের সরাই হাজিপুর গ্রামের হাবিবুর রহমান খানের ছেলে আব্দুল আলীম দীর্ঘদিন ধরে তার এলাকায় বাহিনী গঠন করে সাধারণ মানুষের উপর নানামুখী অত্যাচার নির্যাতন করে ত্রাসের রাজত্ব কায়েম করে আসছে।

ঈদগাহ্ মাঠের গাছ কর্তনের সংবাদ প্রকাশ করায় গত ৯ আগস্ট রায়গঞ্জ উপজেলার সাংবাদিক আলহাজ নজরুল ইসলামকে ইউপি সদস্য আলীম স্থানীয় হঠাৎ বাজারে সকাল ১০টায় জনসম্মুখে হত্যার হুমকি দেয়। স্থানীয় সাংবাদিকেরা এর প্রতিবাদে সভার পর রায়গঞ্জ থানায় একটি জিডি দায়ের করেন। এর আগে একই কায়দায় গত ৭ আগস্ট বিকেল ৫টায় নতুন বাজারে একই উপজেলার ল²ী বিষ্ণুপ্রসাদ গ্রামের মৃত আজিমুদ্দিনের অসহায় কন্যা আসমা খাতুন(৪৫)কে পূর্ব শত্রæতার জের ধরে অকথ্য ভাষায় গালিগালাজসহ হত্যার হুমকি দেয় আলীম। এ বিষয়ে গত ২০ আগস্ট অসহায় আসমা বাদী হয়ে সন্ত্রাসী আলীমের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি করেন। ভুক্তভোগী আসমা সন্ত্রাসী আলীমের ভয়ে বেশ কয়েকদিন পালিয়ে থাকার পর স্থানীয় সাংবাদিকদের সহযোগিতায় অবশেষে থানায় সাধারণ ডায়েরি দায়েরের পর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন।

এলাকাবাসীর পক্ষে সন্ত্রাসী আলীমের নানা অপকর্মের চিত্র তুলে ধরে সিরাজগঞ্জ-৩ আসনের এমপি বরাবর সংশ্লিষ্ট ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মহির উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুর রউফ একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ