Inqilab Logo

শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

বাংলাদেশ-ইন্দোনেশিয়ার দুই সেনা প্রধানের সাক্ষাৎ

আইএসপিআর | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ গতকাল মঙ্গলবার ইন্দোনেশিয়ার সেনাবাহিনী প্রধান জেনারেল আন্দিকা পারকাসা এবং সশস্ত্র বাহিনীর কমান্ডারের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সেনাবাহিনী প্রধানের সাথে সাক্ষাৎকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও বাংলাদেশ সেনাবাহিনী ও ইন্দোনেশিয়া সেনাবাহিনী এর মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতামূলক বিভিন্ন বিষয় ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করেন। এর আগে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়ার সেনা সদর দপ্তরে পৌঁছালে তাকে ইন্দোনেশিয়া সেনাবাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে।
পরবর্তীতে সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়ার সশস্ত্র বাহিনী সদর দপ্তর পরিদর্শন করেন। এ সময় তিনি ইন্দোনেশিয়া সশস্ত্র বাহিনীর কমান্ডার এয়ার চীফ মার্শাল হাদি জাজান্তোর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাতকালে তারা দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান দ্বি-পাক্ষিক সহযোগিতা উন্নয়নের বিভিন্ন বিষয়বস্তু নিয়ে আলোচনা করেন।-



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন