Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

ঢাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

ঢাকা বিশ^বিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানিয়ে হামলাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ ব্যানারে এ কর্মসূচির আয়োজন করেন তারা।
মানববন্ধন থেকে শিক্ষার্থীরা ভিপি নুরুল হক নুরের নিরাপত্তার ব্যবস্থা করার দাবি জানিয়েছেন। এতে অংশগ্রহণকারী শিক্ষার্থী নুসরাত তাবাসসুম বলেন, ‘ডাকসু ভিপি তার নিজের এলাকাতে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন এটা দ্বারা প্রমাণ হয় রাষ্ট্রের কেউই নিরাপদ নয়। একই ধরণের হামলায় কাল আমরাও শিকার হতে পারি। যদি এসব হামলাকারী সন্ত্রাসীদের বিচার না করা হয় তাহলে তাদের সাহস বেড়ে যাবে, তারা বারবার সন্ত্রাসী কার্যক্রম চালাতে সাহস পাবে।’
শিক্ষার্থী হাসানুল হক বান্না বলেন, ‘কে বা কারা ডাকসুর ভিপির উপর হামলা করেছে তা সবাই জানে। প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাই, তিনি যেন ডাকসুর ভিপি নুরুল হক নুরকে নিরাপত্তা দেন এবং দোষীদের শাস্তির আওতায় আনেন।’
আইন বিভাগের শিক্ষার্থী সিফাত উল্লাহ বলেন, ‘ডাকসু ভিপির উপর যে হামলা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে আমরা তা মেনে নিতে পারিনা। এই হামলা যেই করে থাকুক তা কোনভাবে সমর্থনযোগ্য নয়। রাষ্টের কাছে আমাদের আবেদন তার উপর যে বার বার হামলা করা হয়েছে তার নৈপথ্যে কারা তা বের করে তাদের বিচার করা হোক।’ মানববন্ধনে আরোও বক্তব্য রাখেন সোহরাব হোসেন, শেখ এ্যামিলি জামাল, আকরাম হোসেন, নাহিদ ইসলাম, রামিম প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন