Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

জয়শঙ্করের সফর নিয়ে ঢাকার বিবৃতি কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ বিষয়

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৯, ৩:২৪ পিএম | আপডেট : ৫:৪৫ পিএম, ২১ আগস্ট, ২০১৯

ভারতের সংবিধানের ৩৭০ ধারা বিলোপের মধ্যদিয়ে কাশ্মীরে যে পরিবর্তন ঘটেছে, তাকে দেশটির অভ্যন্তরীণ বিষয় বলে মনে করে বাংলাদেশ। আজ বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ মনে করে যে, ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বিলোপ ভারতের অভ্যন্তরীণ বিষয়। নীতিগত অবস্থান থেকে বাংলাদেশ সব সময় প্রচার করে আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার পাশাপাশি উন্নয়ন সব দেশের জন্যই অগ্রাধিকার হওয়া উচিত।
সোমবার রাতে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর বাংলাদেশ সফরে আসেন। ভারতের পররাষ্ট্রমন্ত্রী গতকাল বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে দেখা করেন। এ সময় অক্টোবরে দ্বিপক্ষীয় সফরে ভারতে যাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চিঠি তুলে দেন। আজ সকালে বাংলাদেশ ত্যাগ করেন তিনি।



 

Show all comments
  • Ash ২১ আগস্ট, ২০১৯, ৫:০৮ পিএম says : 1
    How stupid comments is that? After india will extend their hands on bangladesh, thats gonebe same indian internal problem?
    Total Reply(0) Reply
  • Nadim ahmed ২১ আগস্ট, ২০১৯, ৩:৪৬ পিএম says : 1
    According to the people of Bangladesh, Kashmir issue is an international issue, an issue of humanity, an issue of a separate nation and not the India's internal issue. Yes, for Awami League it is India's internal issue. What else they can do but to sing the song that India wants them to sing!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন