Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

কাশ্মীরে নিখোঁজ জায়রা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৯, ৫:০৬ পিএম

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীর থেকে বিলোপ করা হয়েছে ৩৭০ ধারা। প্রায় দুই সপ্তাহ ধরে অবরুদ্ধ করে রাখা হয়েছে পুরো উপত্যকা। বন্ধ রয়েছে সকল যোগাযোগ ব্যবস্থা। তারপর থেকেই দঙ্গল খ্যাত অভিনেত্রী জায়রা ওয়াসিমের কোন খোঁজ পাওয়া যাচ্ছে না। এ কারণে কেন্দ্রের এই সিদ্ধান্তের প্রতিবাদ করলেন বলিউড পরিচালক সোনালি বোস।

জানা যাচ্ছে, কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর থেকে জায়রা ওয়াসিমের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না সোনালি বোস। এরপরই কাশ্মীর নিয়ে কেন্দ্রের সিদ্ধান্তের বিরোধিতা করতে শুরু করেন তিনি।

সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে জায়রার সঙ্গে একটি ছবি শেয়ার করেন সোনালি। দীর্ঘ পোস্টে তিনি বলেন, ‘দুই সপ্তাহ হয়ে গেল জম্মু ও কাশ্মীরের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। ভারতের গণতন্ত্র অন্ধকার। কংগ্রেসের সময় থেকে উপত্যকায় মানুষদের অধিকারকে খর্ব করা হয়েছে। আমার কষ্ট হয় ওই মানুষগুলোর জন্য। বাঙালি, মারাঠী, গুজরাতি, তামিল সবার কেমন লাগবে, যদি রাতারাতি আপনাদের রাজ্য ভেঙে কেন্দ্রশাসিত অঞ্চল করে দেওয়া হয়? ৩৭০-কে কিছুক্ষণের জন্য ভুলে গিয়ে সৎ ভাবে এর উত্তর দিন। আমাদের নিজেদের লোকেরাই কীভাবে এই দেশে বাস করছেন, এটা ভেবেই আমার বিস্ময় ও রাগ এখন দুঃখে পরিণত হয়েছে। ওদের অনুভতির সম্পর্কে আমরা শুধুই ধারণা করতে পারি।’

পরিচালক আরও জানান, জায়রা তার মেয়ের মত। তার সঙ্গে তিনি যোগাযোগ করতে পারছেন না। গত এক বছরে জায়রা ও তার পরিবারের সঙ্গে খুব সুন্দর সময় কাটিয়েছেন বলে জানান সোনালি বোস। এমনকি ৩৭০ ধারা রদের আগের দিনও জম্মুতে জায়রার সঙ্গেই ছিলেন বলে জানান এই পরিচালক। তার কথায়, ভূস্বর্গে হঠাৎ সেনার সংখ্যা বাড়িয়ে দেওয়ায় জায়রা খুবই চিন্তিত ছিল। তাকে তিনিই আশ্বস্ত করেন বলেও জানান সোনালি।

সোনালি বোসের ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবিতে অভিনয় করেছেন জায়রা ওয়াসিম। প্রসঙ্গত, সোনালি বোসের এই সিনেমায় অভিনয় দিয়েই বলিউড ছাড়ার কথা ঘোষণা করেন জায়রা। সূত্র: জি নিউজ।



 

Show all comments
  • harun ২১ আগস্ট, ২০১৯, ৭:৫০ পিএম says : 0
    জায়রা বলিউড নিয়ে গোমর ফাঁস করার কারনে হাইজ্যাক হয়েছে।আল্লাহ তাকে নিরাপদে রাখুক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন