Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

মতলবে ১৯ লক্ষ মিটার কারেন্ট জাল জব্দ, ৪ ব্যবসায়ী আটক

মতলব উত্তর(চাঁদপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৯, ৬:২১ পিএম

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার মতলব বাজারে আকষ্মিক অভিযান চালিয়ে বুধবার দুপুরে প্রায় ৪ কোটি টাকা মূল্যমানের ১৯ লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ ও ৪ ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৪ ব্যবসায়ী যথাক্রমে প্রনয় দাস (৩০) ও বিপ্লব দাস (৩৫) কে এক বছরের জেল এবং ব্যবসায়ী শাহআলম (২৬) ও মিঠু দেবনাথ (২৪) কে ৫হাজার টাকা জরিমানা করেন।

সরেজমিনে দেখা যায়, ঐ দিন দুপুরের মতলব সদর বাজারে উপজেলা প্রশাসন ও চাঁদপুর কোস্ট গার্ড পুলিশের যৌথ উদ্যোগে একটি ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এ সময় পূর্ব বাজারের উত্তর গলির ৪টি গুদাম ঘরে অভিযান চালিয়ে ৪ ব্যবসায়ীর ৪৯ বস্তা (১৮লক্ষ ৬২ হাজার মিটার) নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। এগুলোর বাজার মূল্য ৩ কোটি ৭২লক্ষ ৪০ হাজার টাকা বলে জানায়।

নিষিদ্ধ কারেন্ট জালগুলোর মধ্যে ব্যবসায়ী প্রনয় দাসের ২৩ বস্তা, বিপ্লব দেবনাথের ১৯ বস্তা, মিঠু দেবনাথের ৫ বস্তা ও ব্যবসায়ী শাহআলমের ২ বস্তাসহ ৪৯ বস্তা কারেন্ট জাল জব্দ করা হয়।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলাম, চাঁদপুর কোস্টগার্ড পুলিশ লেঃ ফয়সাল বিন রশীদ, মতলব পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) মোঃ আবুল বাশার মিয়াজী পারভেজ, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ফারহানা আক্তার রুমা, কোস্টগার্ডের গোয়েন্দা বিভাগের পুলিশ পরিদর্শক মোঃ সজীব, মতলব বাজার বণিক ও জনকল্যাণ সমিতির সহ-সভাপতি চন্দন সাহা, সাধারণ সম্পাদক মোঃ ফারুক সরকার প্রমুখ উপস্থিত ছিলেন। জব্দকৃত কারেন্ট জালগুলো মতলব নিউ হোস্টেল মাঠে পুড়িয়ে ফেলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারেন্ট জাল


আরও
আরও পড়ুন