Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

বরিশালে বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপি ৪২ নেতা-কর্মী খালাস

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৯, ৬:৫৫ পিএম

বরিশালে পুলিশের দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় বেকসুর খালাস পেলেন বিএনপি ও অঙ্গ সংগঠনের ৪২ জন নেতাকর্মী। বরিশালের জেলা জজ মো. রফিকুল ইসলাম মামলা খারিজ করে অভিযুক্ত সকল আসামীকে অব্যাহতির আদেশ দিয়েছেন। আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট পারভেজ আকন বিপ্লব এ তথ্য নিশ্চিত করেছেন।
খালাস পাওয়া নেতা-কর্মীদের মধ্যে রয়েছেন, বিএনপি’র সাবেক নেতা আসাদুজ্জামান খসরু, মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ও সিটি কাউন্সিলর মীর জাহিদুল কবির জাহিদ, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন লাবু, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি জেএম আমিনুল ইসলাম লিপন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাহাবুবুর রহমান পিন্টু, সাধারণ সম্পাদক মশিউর রহমান মঞ্জু, মহানগর যুবদল নেতা এসএম তসলিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক হাফিজ আহমেদ বাবলু, জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জাবের আবদুল্লাহ সাদী, মানিক মেম্বার, যুবদল নেতা মামুন রেজা, আরিফুল ইসলাম জনি, রবিউল আউয়াল শাহীন, মহানগর ছাত্রদল সভাপতি রেজাউল করিম রনি প্রমুখ।
অ্যাডভোকেট পারভেজ আকন বিপ্লব জানান, ২০১৪ সালের ১৭ অক্টোবর নগরীর সদর রোডে দলীয় কার্যালয়ের সামনে পুলিশের বাঁধা উপেক্ষা করে বিএনপি’র কর্মসূচি পালন করায় পুলিশ বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করেছিল। নেতা-কর্মীরা ওই মামলায় হাইকোর্টের জামিনে ছিলেন। বুধবার বিজ্ঞ জেলা জজ মামলাটি খারিজ করে দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ