Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

গার্লস প্রায়োরিটি গ্রুপের এডমিন তাসনুভা কারাগারে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৯, ৮:৪২ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকভিত্তিক ‘গার্লস প্রায়োরিটি গ্রুপের’ এডমিন তাসনুভা আনোয়ারকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। বুধবার চট্টগ্রামের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালত তথ্য প্রযুক্তি আইনে একটি মামলায় জামিন আবেদন নাকচ করে এ আদেশ দেন।
নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমদ দৈনিক ইনকিলাবকে জানান, গত ২৭ মে তথ্য প্রযুক্তি আইনে মামলায় তিনি উচ্চ আদালত থেকে আট সপ্তাহের জামিন নিয়েছিলেন। জামিন শেষ হওয়ায় আদালতে হাজির হয়ে ফের জামিনের আবেদন করেন। আদালত আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
ডিজিটাল নিরাপত্তা আইনে বেআইনিভাবে ছদ্মনামে হ্যাকিংয়ের মাধ্যমে ফেসবুকের নির্দেশ ও তথ্য পরিকাঠামোতে প্রবেশ করে মিথ্যা ও ভয়ভীতিকর তথ্য প্রকাশ ও সহায়তা করার অপরাধে তার বিরুদ্ধে এ মামলা হয়। তিনি আরো জানান, অপর আসামি সালমান মোহাম্মদ ওয়াহিদ ডার্টি অ্যানোনিমাস আর্মি নামে একটি হ্যাকিং গ্রুপ পরিচালনা করতো। সালমানকে দিয়ে তাসনুভা এসব হ্যাকিংয়ের কাজ করতো।
জানা যায়, ১২ জুন বিকেলে কাউন্টার টেরোরিজমের একটি ইউনিট নগরীর চিটাগাং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি থেকে তাকে আটক করলেও বিষয়টি গোপন রাখা হয়। পরে জিজ্ঞাসাবাদ শেষে তাকে ছেড়ে দেয় পুলিশ। পরে বিভিন্ন প্রতিষ্ঠানের পেইজ, গ্রুপ, ব্যক্তিগত ফেসবুক আইডি ‘হ্যাক’ করার অভিযোগে গ্রেফতার সালমান মোহাম্মদ ওয়াহিদের দেয়া তথ্য যাচাইবাছাই ও জিজ্ঞাসাবাদের জন্য তাসুনভা আনোয়ারকে আটক করা হয়। এর আগে একই অভিযোগে ২০১৮ সালের নভেম্বর মাসে দু’বার তাকে জিজ্ঞাসাবাদ করে নগর গোয়েন্দা পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ