Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

পুলিশ সদস্য ফারুকের শেষ বিদায়

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

আত্মীয়-স্বজন আর সহকর্মীদের শ্রদ্ধা আর চোখের জলে শেষ বিদায় জানানো হলো উমর ফারুককে। গতকাল বুধবার রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পশ্চিম আফ্রিকার দেশ মালি’তে শাান্তিরক্ষা মিশনে কর্মরত অবস্থায় মৃত্যুবরণ করেন পুলিশ কনস্টবল মো. উমর ফারুক। মরহুমের জানায় অংশ নেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও তার আত্মীয়-স্বজন।

পরে আইজিপি বাংলাদেশ পুলিশ এবং জাতিসংঘের পতাকায় মোড়ানো কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় পুলিশের চৌকস একটি দল সশস্ত্র সালাম প্রদান করে ও এক মিনিট নিরবতা পালন করা হয়। সবশেষে বিউগলে বেজে উঠে করুণ সুর। আর সেই সুরেই অশ্রসিক্ত হয় উপস্থিত সহকর্মী আর স্বজনদের। এর আগে বুধবার ভোরে কনস্টবল ফারুকের লাশ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। গত ৫ আগস্ট মালির একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন উমর ফারুক। মৃত্যুকালে তার বয়স ুুুুহয়েছিল ৩৫ বছর। গতকাল জানাজা শেষে পুলিশ এসকর্টসহ নিহতের লাশ ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলার গ্রামের বাড়িতে পাঠানো হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফারুকের শেষ বিদায়
আরও পড়ুন