Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, ১১ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

চামড়া শিল্প রক্ষায় সরকার ব্যর্থ

খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, দেশের আর্থ-সামাজিক পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। অর্থনৈতিক ক্ষেত্রে চলছে চরম অরাজকতা। ঘুষ দুর্নীতি লুটপাটের মহোৎসব চলছে সর্বত্র। ঈদুল আজহার সময় কোরবানির পশুর চামড়া শিল্পে বড় ধরনের আঘাত হানা হয়েছে। চামড়ার দাম না পেয়ে হাজার হাজর চামড়া ডাস্টবিনে ফেলে দেয়া হয়েছে। চামড়া শিল্প রক্ষায় সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে। চামড়া শিল্প ধ্বংসের জন্য বর্তমান সরকারকে একদিন জনগণের কাছে জবাবদিহি করতে হবে। খেলাফত মজলিসে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে তিনি এ কথা বলেন।

গতকাল সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের নায়েবে আমীর অধ্যাপক আবদুল্লাহ ফরিদের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, শেখ গোলাম আসগর, মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক মুহাম্মদ আবদুল হালিম, এডভোকেট মিজানুর রহমান, অধ্যাপক মো: আবদুল জলিল ও হাজী নূর হোসেন। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যকে গুলিকরে হত্যা, ভারতের আগরতলা বিমানবন্দর সম্প্রসারণের জন্যে বাংলাদেশের ভূমি ব্যবহারের পরিকল্পনা, মার্কিন প্রেসিডেন্টের কাছে প্রিয়া সাহার দেশবিরোধী নালিশসহ নানমুখী চক্রান্তের খবরে দেশবাসী উদ্বিগ্ন। নেতৃবৃন্দ বলেন, ডেঙ্গু সারাদেশে ছড়িয়ে পড়েছে। ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রতিনিয়ত মানুষ মারা যাচ্ছে। ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন