Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

নোবিপ্রবিতে শোকাবহ আগস্টের সভা অনুষ্ঠিত

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ‘শোকাবহ আগস্ট’ ২০১৯ যথাযোগ্য মর্যাদায় পালন ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহিদদের স্মরণে গতকাল পুষ্পার্ঘ্য অর্পণ, সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। সকালে প্রথমে কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। এতে প্রধান অতিথি বক্তব্যে নোবিপ্রবির ভিসি প্রফেসর ড. মো. দিদার-উল-আলম বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশ, বাংলাদেশ বঙ্গবন্ধু অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। পৃথিবীতে অনেক নেতারই জন্ম হয়েছে, কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজনই। যার জন্ম না হলে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের সৃষ্টি হতো না। একাত্তরের মহান মুক্তিযুদ্ধের সে মহানায়ককে পঁচাত্তরে সহপরিবারে নৃশংসভাবে হত্যা করা হয়। এমন ন্যাক্কারজনক হত্যাকাণ্ডে সারা পৃথিবী কেঁপে উঠেছিলো। সে সময়ের বিশ্বনেতারা ধিক্কার জানিয়ে তখন বলেছিলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ইতিহাসের জঘন্যতম রাজনৈতিক হত্যাকাণ্ড।

নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন এর সভাপতিত্বে বক্তৃতা করেন শিক্ষক সমিতির সভাপতি ড. গাজী মো. মহসিন, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি ডা. মো. মোখলেস-উজ-জামান, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. সৈয়দ আতিকুল ইসলাম, বিজ্ঞান অনুষদের ডিন ড. মোহাম্মদ সেলিম হোসেন, প্রকৌশল প্রযুক্তি অনুষদের ডিন ড. মুহাম্মদ ইউসুফ মিঞা, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ আহমেদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক আফসানা মৌসুমি, শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ওয়ালিউর রহমান আকন্দ, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাইদুর রহমান, সেকশন অফিসার ইসতিয়াক মোহাম্মদ ফয়সল, কর্মচারীদের পক্ষে মাহবুবুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে নোবিপ্রবি পরিবারের বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দসহ ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ