Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

মিশর ফুটবলে ফিফার আপৎকালীন কমিটি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

মিশর ফুটবল ফেডারেশন পরিচালনার জন্য আপৎকালীন কমিটি গঠন করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। একই সঙ্গে ফুটবলের নতুন নেতা নির্বাচনের ত্রও তৈরি করবে এই কমিটি।

আফ্রিকান নেশন্স কাপ থেকে স্বাগতিক মিশর দুর্ভাগ্যজনকভাবে ছিটকে পড়ার পর জাতীয় দলের টেকনিক্যাল স্টাফদের বরখাস্ত করেন ইজিপশিয়ান ফুটবল এসোসিয়েশনের (ইএফএ) সভাপতি হানি আবু রিদা। এরপর গতমাসে এসোসিয়েশনের পরিচালনা পরিষদের সকল সদস্যদের নিয়ে তিনি নিজেও পতত্যাগ করেন।

ফিফা জানায়, ‘এসোসিয়েশনের দৈনন্দিন কার্য’ পরিচালনার জন্য তারা ইএফএ’র একটি ‘অন্তর্বর্তীকালীন কমিটি’ নিযুক্ত করেছে। যারা নতুন বোর্ড সদস্য নির্বাচনের কাজও সম্পাদন করবে। আগামী ২০২০ সালের জুলাই মাসের মধ্যেই এই কাজ সম্পন্ন করতে হবে অস্থায়ী কমিটিকে।
রিদার তিন বছরের আমলে নানান সমস্যা গ্রাস করে মিশরের ফুটবলকে। চেচনিয়ার গ্রোজনীতে ঘাঁটি করার সিদ্ধান্তটিই মুলত ফারাওদের ২০১৮ বিশ্বকাপের মিশনে বিপর্যয় ডেকে এনেছে বলে মনে করা হচ্ছে। নিজের সুনামকে অপব্যবহারের জন্য ফেডারেশনকে দায়ী করেছেন দেশটির তারকা স্ট্রাইকার মোহাম্মদ সালাহ। আফ্রিকান নেশন্স কাপ শুরুর আগমুহূর্তে যৌন নির্যাতনের দায়ে নিষিদ্ধ একজন খেলোয়াড়কে ফের দলে পুনর্বহাল করার ঘটনাটিও ব্যপক সমালোচনার জন্ম দিয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিশর

৯ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন