Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

ডুমুরিয়ায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

সহকারী শিক্ষকদের সাথে ক্ষমতার দ্ব›দ্ব বিজয় দিবস পালন না করা, হাজিরা খাতায় একই স্থানে দুই প্রধান শিক্ষকের স্বাক্ষর এবং প্রথম শ্রেণির শিক্ষার্থীর মাথায় কলম দিয়ে আঘাত করাসহ একাধিক অভিযোগে ডুমুরিয়ার ভান্ডারপাড়া আশ্রয়ণ প্রকল্প সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পিপলু রানী হালদারের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করা হয়েছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বছর ২০ সেপ্টেম্বর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রমেন্দ্র নাথ পোদ্দার স্মাক্ষরিত আদেশ পত্রে ভান্ডারপাড়া আশ্রয়ন প্রকল্প সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পিপলু রাণী হালদারকে নরনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলি করা হয়। একইসাথে আঙ্গারদোহা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাফেজা খাতুনকে ভান্ডারপাড়া আশ্রয়ণ প্রকল্প সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলি করা হয়। যার স্মারক নং জেপ্রশিকা/খু/সাপ্র-খ/চঃদঃ/২১১/১৪/৩৬৭। তারিখ ২৪/০৯/১৮। আদেশ মোতাবেক রাফেজা খাতুন ২৩/০৯/১৮ তারিখ ভান্ডারপাড়া আশ্রয়ণ প্রকল্প সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করলেও পিপলু রাণী হালদার স্ব-পদে বহাল থাকেন। এমনকি বিদ্যালয়ের হাজিরা খাতায় রাফেজা খাতুনের পাশাপাশি তিনিও স্বাক্ষর করতে থাকেন। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত রাফেজা দায়িত্ব পালনের পর ওই বিদ্যালয় ছাড়তে বাধ্য হন।
এব্যাপারে প্রাথমিক শিক্ষা খুলনা বিভাগীয় উপ-পরিচালক মেহেরুন নেছা বলেন, প্রধান শিক্ষক পিপলু রানী হালদারের বিরুদ্ধে নানাবিধ অভিযোগের ভিত্তিতে দায়ের করা বিভাগীয় মামলার তদন্ত চলছে। তদন্তে দোষী প্রমানিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ