Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৮১ তুলার ট্রাকে ১১শ’ বোতল ফেন্সিডিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

মৌসুমী ফল, ভুট্টা ও পাথরের পর এবার গার্মেন্টসের তুলার ট্রাক থেকে ১১শ’ বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে র‌্যাব-৩। গত মঙ্গলবার রাতে গুলিস্তান থেকে এই ফেন্সিডিল উদ্ধারসহ সিরাজুল ইসলাম (৪৩) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। এদিকে, পৃথক মাদকবিরোধী অভিযানে রাজধানী থেকে ৮০ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশ।
র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার এবিএম ফাইজুল ইসলাম বলেন, সীমান্ত এলাকা থেকে যাত্রাবাড়ী হয়ে বিশেষ কায়দায় ট্রাকে করে মাদকের একটি চালান আসছে এমন তথ্যের ভিত্তিতে প্রস্তুতি নেয় র‌্যাব। তারা মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে গুলিস্তান বাসস্ট্যান্ড মসজিদের পাশে চেকপোস্ট বসায়। পরবর্তীতে সন্দেহভাজন ট্রাকটি আসলে সেটিকে থামার সঙ্কেত দিলে না থেমে পালানোর চেষ্টা করে। পরে পিছু নিয়ে ট্রাকটি (যশোর-ট ১১-৩৬১৭) জব্দসহ চালক সিরাজুল ইসলামকে গ্রেফতার করা হয়।

র‌্যাব জানায়, ট্রাকটি তল্লাশী করে তুলার বস্তার আড়ালে লুকানো অবস্থায় ১১শ’ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। এর বাজার মূল্য ১৬ লাখ ৫০ হাজার টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে দীর্ঘদিন ধরে সীমান্ত এলকা থেকে ফেন্সিডিলসহ অন্যান্য মাদক এনে ঢাকা ও আশেপাশের এলাকায় বিক্রির কথা স্বীকার করে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

রাজধানীতে গ্রেফতার ৮০
এদিকে, রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৮০ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন থানা ও গোয়েন্দা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ১ হাজার ৯৪ পিস ইয়াবা ট্যাবলেট, ৬৯১ গ্রাম ২ হাজার ৩১০ পুরিয়া হেরোইন, ৭৯৬ গ্রাম গাঁজা, ৮৫ লিটার দেশী মদ ও ২০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে মাদক আইনে ৫১টি মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ