Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী

ডেঙ্গু কেড়ে নিল ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রের প্রাণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

ডেঙ্গুতে ঝড়ে গেল আরো একটি প্রাণ। গতকাল বুধবার রাজধানীর অ্যাপোলো হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) মারা গেছে শাহমুন সিরাজ (১৩) নামের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র।

গতকাল সকালে সিরাজে শেষ নিঃশ্বাস ত্যাগ করে বলে নিশ্চিত করেছেন তার এক ঘনিষ্ট নিকট আত্মীয়। তিনি জানান, সিরাজকে ১৮ তারিখ অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। ১৯ আগস্ট থেকে তাকে হাসপাতালটির আইসিইউতে ভর্তি করা হয়।
ডেঙ্গুতে মারা যাওয়া সিরাজের বাবার নাম মামুন সিরাজ। রাজধানীর উত্তরার এই বাসিন্দা দুই সন্তানের জনক। সিরাজ ছিলেন তার বড় সন্তান। যে উত্তরার মাইলস্টোন স্কুলের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র ছিল।

প্রসঙ্গত, ডেঙ্গু রোগ নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রতিবেদনে গত সোমবার পর্যন্ত ৪০ জনের মৃত্যুর রিপোর্ট দেয়া হয়েছিল। রাগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) ৭০টি সম্ভাব্য মৃত্যু পর্যালোচনা করে এই ৪০ জনের ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়ার তথ্য নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন