Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

রাফি হত্যায় তথ্য-প্রযুক্তি আইনে মামলা

হাইকোর্টে আবারও জামিন চাইলেন ওসি মোয়াজ্জেম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ১২:১৩ এএম

হাইকোর্টে আবারো জামিন চাইলেন মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফির ভিডিও ভাইরালকারী ওসি মোয়াজ্জেম হোসেন। গতকাল বুধবার বিচারপতি এ.ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চে তিনি এ আবেদন করেন। অবশ্য আদালত ‘নট টুডে’ বলে কোনো আদেশ দেননি। রাফির জবানবন্দী ভিডিও ভাইরাল করে তথ্য প্রযুক্তি আইনে মামলার আসামি হোন ফেনী সোনাগাজী থানার তৎকালিন ওসি মোয়াজ্জেম হোসেন। বর্তমানে তিনি কারাগারে। এর আগেও তিনি একাধিকবার হাইকোর্টে জামিনের আবেদন জানিয়েছিলেন। সবগুলো আবেদনই খারিজ হয়ে গেছে।
গত ১৫ এপ্রিল মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করেন সুপ্রিমকোর্ট বারের ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। আদালত তার জবানবন্দি নিয়ে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৬, ২৯ ও ৩১ ধারায় করা সুমনের আবেদনটি আর্জি হিসেবে গ্রহণ করেন। পরে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য পিবিআইকে নির্দেশ দেন। গত ২৭ মার্চ নুসরাত জাহান রাফিকে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলা শ্রেণীকক্ষে নিয়ে যৌন নিপীড়ন করেন-এমন অভিযোগ উঠলে দু’জনকে থানায় নিয়ে যান ওসি মোয়াজ্জেম হোসেন। এ সময় ওসি নিয়ম ভেঙে জেরা করেন । নুসরাতের বক্তব্য ভিডিও করেন। ভিডিওতে দেখা যায়, থানার ওসির সামনে অঝোরে কাঁদছেন নুসরাত জাহান রাফি। সেই কান্নার ভিডিও করছিলেন সোনাগাজী থানার ওসি।
###

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ