Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

মিল্ক ভিটার জমি বেহাত মন্ত্রণালয়ের বক্তব্য

| প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ১২:১৩ এএম

“জমি বেহাত হলেও হাত গুটিয়ে মিল্ক ভিটা” শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।
গতকাল বুধবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মো.আহসান হাবীব স্বাক্ষরিত প্রতিবাদে বলা হয়,গত ২১ আগস্ট ২০১৯ তারিখে প্রকাশিত দৈনিক ইনকিলাব পত্রিকার পৃষ্ঠা ৮ কলাম ১-এ “জমি বেহাত হলেও হাত গুটিয়ে মিল্ক ভিটা” শিরোনামে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এবং মিল্ক ভিটা কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়েছে। প্রকাশিত সংবাদের ভিতরের কিছু অংশ সঠিক থাকলেও “চার হাজার একর” সংখ্যাটি আদৌ সঠিক নয়।
সঠিক তথ্য হচ্ছে, ১৯৮৩ সনে সর্বমোট “১৩৬৩ একর” বাথান ভুমি ছিল। যার মধ্য হতে ২০০৫-০৬ সন পর্যন্ত পাবনা-সিরাজগঞ্জ জেলায় মোট ১০৩০.৫৭ একর বাথান জমি মিল্ক ভিটার মাধ্যমে সমিতি ওয়ারি বরাদ্দ প্রদান করা হয়। বে-দখল বাথান জমির পরিমান ৩৩২.৪৩ একর। দখলকারীদের বিরুদ্ধে সরকার বাদী হয়ে আদালতে দখল অবমুক্তির মোট ৩২ টি মামলা দায়ের করা হয়। এ মামলাগুলোর যথাযথ আইনী লড়াই অব্যাহত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ