Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

সঙ্কটাপন্ন অবস্থায় অধ্যাপক মোজাফফর আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ১২:১৩ এএম

বাংলাদেশের রাজনীতির জীবন্ত কিংবদন্তী অধ্যাপক মোফাফ্ফর আহমদ গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। ৯৮ বছর বয়স্ক বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) সভাপতি, এবং মুক্তিযুদ্ধকালীন সরকারের উপদেষ্টা পরিষদের সদস্য, বর্ষীয়ান এই জননেতা দীর্ঘদিন থেকে বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত। গুরুতর অসুস্থ অবস্থায় তাকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
দেশের আমজনতার কাছে ‘কুঁড়েঘর’ মোজাফ্ফর হিসেবে পরিচিত অধ্যাপক মোফাফ্ফর আহমদ আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন রাজনীতিক এবং ব্যাক্তিগত জীবনে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বন্ধু ছিলেন। ২০১৫ সালে তাকে রাষ্ট্রীয় সর্বচ্চো পুরস্কার ‘স্বাধীনতা পুরস্কার’ দেয়া হয়। কিন্তু তিনি সে পুরস্কার গ্রহণ করেননি। তিনি সবিনয়ে বলেছিলেন, ‘মুক্তিযুদ্ধ করেছিলাম দেশের জন্য, রাষ্ট্রীয় পুরস্কারের জন্য নয়’।
ন্যাপ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাঈল হোসেন জানান, অধ্যাপক মোজাফফর আহমদের শারীরিক অবস্থা খারাপ হলে ১৪ আগস্ট তাকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। তাকে বর্তমানে আইসিইউতে রাখা হয়েছে। তার শরীরে অক্্িরজেন কমে গেছে। তার প্রেসার অনেক বেশি উঠানামা করছে।
অপরদিকে দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পরিতোষ দেবনাথ জানান, অধ্যাপক মোজাফফর আহমদ এখন বার্ধক্যজনিত কারণে অসুস্থ হলেও ডাকে মৃদু সাড়া দিচ্ছেন। তিনি এখনও পরিচিতদের অনেককে চিনতে পারছেন।

এদিকে অধ্যাপক মোজাফফর আহমদকে অ্যাপোলো হাসপাতালে দেখতে চান সিবিপির নেতারা। দলের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, আবদুল্লাহ কাফী রতন অসুস্থ প্রবীণ নেতার চিকিৎসার খোঁজখবর নেন। চিকিৎসরা তাদের জানান, অধ্যাপক মোফাফ্ফর আহমেদের শারীরিক অবস্থা খুবই সঙ্কটাপন্ন। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ