Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

আপিল শুনানি চলতি বছরই

সাংবাদিকদের আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৯, ১২:০৩ এএম

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার শুনানি এ বছরই শুরু হচ্ছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। এ মামলায় বিচারিক আদালতে সাজা পাওয়া বিদেশে পালিয়ে থাকা আসামিদেরও ফিরিয়ে আনার প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়েছে। গতকাল বুধবার দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান। তিনি বলেন, ২০১০ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত একুশে আগস্ট গ্রেনেড হামলায় ২শ’ ২৫ জনের সাক্ষ্য নেয়া হয়েছে।
এরই মধ্যে যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা আপিলও করেছেন। মামলার খুঁটিনাটি সব বিষয় নিয়ে পেপারবুক তৈরি করা হচ্ছে। আর এজন্য আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু হয়েছে।
বিজি প্রেসে পেপারবুক তৈরির কাজ চলছে। আইনমন্ত্রী বলেন, আপিল বিভাগের নিয়ম অনুযায়ী ডেথ রেফারেন্স ও আপিল ট্যাগ করে শুনানি শুরু হবে। আর মামলার সে পেপারবুক সরকারকেই প্রস্তুত করে দেয়ার কথা। সে অনুযায়ী বিজি প্রেসে পেপারবুক তৈরি হচ্ছে। ২ থেকে ৪ মাসের মধ্যেই পেপারবুক প্রস্তুত হয়ে যাবে। ফলে চলতি বছরই আপিল শুনানি শুরু করা সম্ভব হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ