Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ যিলক্বদ ১৪৪১ হিজরী

বিহারে গান স্যালুটে গুলি করতে ব্যর্থ হলো ২২ রাইফেলই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ৪:০৩ পিএম

সোমবার মারা গিয়েছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন্নাথ মিশ্র। বুধবার সুপৌলে নিজেরন গ্রামে তার শেষকৃত্যের অনুষ্ঠান হয়। পুরো রাষ্ট্রীয় মর্যাদায় তাকে যখন দাহ করা হচ্ছে তখন গান স্যালুট দিতে গিয়ে পুলিশের ২২টি রাইফেলের একটি থেকেও গুলি বের হয়নি। খবর এনডিটিভি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদী, স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পাণ্ডে-সহ আরও অনেকে। তাদের সামনেই পুলিশ সদস্যরা প্রয়াত মিশ্রকে গান স্যালুট দিতে গিয়ে ব্যর্থ হন। এ সময় পুলিশ সদস্যদের তাদের রাইফেলের ট্রিগার বার বার টেনে ব্যর্থ চেষ্টা করতে দেখা যায়।

দীর্ঘ রোগ ভোগের পর ১৯ অগাস্ট ৮২ বছর বয়সে জগন্নাথ মিশ্র মারা যান। সাবেক অধ্যাপক এই কংগ্রেস দলীয় নেতা তিনবার বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্বপালন করেছেন। গোটা ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে বিরোধী কংগ্রেস এবং আরজেডি। প্রাক্তন মুখ্যমন্ত্রীর প্রতি অসম্মান করা হয়েছে বলে দাবি করেছে তারা। গোটা ঘটনার পূর্ণাঙ্গ এবং নিরপেক্ষ তদন্তেরও দাবি জানানো হয়েছে। ঘটনার আশু তদন্ত চেয়েছেন রাষ্ট্রীয় জনতা দলের বিধায়ক পিপরা যদুবংশ কুমার যাদব। তিনিও শেষকৃত্যের ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ