Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

কাশ্মীর ইস্যু আর ভারতের আভ্যন্তরীণ ব্যাপার নয় -জেএসডি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ৬:১৫ পিএম

জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি নেতৃবৃন্দ বলেছেন, জাতিসংঘে উত্থাপিত হওয়ার পর কাশ্মীর ইস্যু আর ভারতের আভ্যন্তরীণ ব্যাপার নয়। বৃহস্পতিবার জেএসডির সভাপতি আ স ম আবদুর রব এর উত্তরার বাসভবনে অনুষ্ঠিত দলের ষ্টিয়ারিং কমিটির বৈঠকে গৃহিত প্রস্তাবে তা বলা হয়।
সভায় বলা হয় ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিলের পরে কাশ্মীর নিয়ে পরিস্থিতি সংকটাপন্ন হয়ে উঠেছে। কাশ্মীর ইস্যু জাতিসংঘের নিরাপত্তা পরিষদে আলোচনা হওয়ার পর তা এখন আর ভারতের আভ্যন্তরীণ বিষয় নয়। জাতিসংঘের কার্যকর ভূমিকার মধ্য দিয়েই এ সংকট নিরসন হতে পারে।
সভায় সিদ্ধান্ত গৃহিত হয় যে, আগামী ৩১ শে আগষ্ট সকাল ১০ টায় জেএসডি ও সহযোগি সংগঠনসমুহের যৌথ প্রতিনিধি সভা হবে। কেন্দ্রীয় কাউন্সিল সফল করার লক্ষ্যে গঠিত আঞ্চলিক টিম সমন্বয়ক ও টিম সদস্যদের এক যৌথ সভা আগামী ৬ সেপ্টেম্বর দলের সভাপতির উত্তরার বাসভবনে অনুষ্ঠিত হবে। দলের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভা আগামী ৪ অক্টোবর ফেনী সমিতি মিলনায়তন, ঢাকায় অনুষ্ঠিত হবে। সভায় সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকতে বলা হয়েছে।
জেএসডি সভাপতি আ স ম আবদুর রব এর সভাপতিত্বে অনুষ্ঠিত ষ্টিয়ারিং কমিটির সভায় বক্তব্য রাখেন জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, মোঃ সিরাজ মিয়া, মিসেস তানিয়া রব, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন