Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

ইউএস ওপেন টেনিসে শীর্ষ বাছাই ওসাকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ৭:২৮ পিএম

চলমান ইউএস ওপেন টেনিসে নারী এককে শীর্ষ বাছাই হিসেবে খেলবেন বর্তমান চ্যাম্পিয়ন জাপানের নাওমি ওসাকা। গত আসরে যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামসকে হারিয়ে প্রথমবারের মত গ্র্যান্ড স্ল্যামের শিরোপা জেতেন ২১ বছর বয়সী ওসাকা। ইউএস ওপেন ছাড়াও চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতেছেন এই জপানিজ।

দ্বিতীয় বাছাই হিসেবে যুক্তরাষ্ট্রে কোর্টে নামবেন অস্ট্রেলিয়ার অ্যাশলে বার্টি। ২০১৮ সালে চতুর্থ রাউন্ড খেলতে পারাটাই তার সেরা সাফল্য। তবে ক্যারিয়ারে একবার গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড রয়েছে বার্র্টির। চলতি বছরই ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জিতেন তিনি।

তৃতীয় বাছাই হয়েছেন চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা পিসকোভা। ২০১৬ সালে ফাইনাল খেললেও, শিরোপা জিততে পারেননি তিনি। ফলে গ্র্যান্ড স্ল্যামে এটিই তার সেরা সাফল্য।

চতুর্থস্থানে রয়েছেন দু’টি গ্র্যান্ড স্ল্যামের মালিক রোমানিয়ার সিমোনা হালেপ। তবে ইউএস ওপেনে সেমিফাইনালের গন্ডি পেরুতে পারেননি তিনি। সেটিও ২০১৫ সালে। ২০১৮ সালে ফ্রেঞ্চ ওপেন ও ২০১৯ সালে উইম্বলডনের শিরোপা জয় করেন হালেপ।

২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিক সেরেনা উইলিয়ামস রয়েছেন অষ্টম স্থানে। ২০১৪ সালে সর্বশেষ ইউএস ওপেনের শিরোপা জিতেছিলেন এই নারী টেনিস কিংবদন্তি।

আগামী সেমবার থেকে নিউ ইয়র্কে শুরু হবে ইউএস ওপেনের ১৩৯তম আসরের মূল পর্বের লড়াই। চলবে ৮ সেপ্টেম্বর পর্যন্ত।

নারী এককে শীর্ষ দশ বাছাই:

১ নাওমি ওসাকা (জাপান)

২ অ্যাশলে বার্টি (অস্ট্রেলিয়া)

৩ ক্যারোলিনা পিসকোভা (চেক প্রজাতন্ত্র)

৪ সিমোনা হালেপ (রোমানিয়া)

৫ এলিনা সভেৎলিনা (ইউক্রেন)

৬ পেত্রা কেভিতোভা (চেক প্রজাতন্ত্র)

৭ কিকি বার্টেন্স (নেদারল্যান্ডস)

৮ সেরেনা উইলিয়ামস (যুক্তরাষ্ট্র)

৯ আরিনা সাবালেঙ্কা (বেলারুশ)

১০ ম্যাডিসন কেইস (যুক্তরাষ্ট্র)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস

২৮ মার্চ, ২০২০
২৭ ফেব্রুয়ারি, ২০২০
১১ ফেব্রুয়ারি, ২০২০
২১ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন