Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতিবন্ধী পেলেন বয়স্ক ভাতা কার্ড

বালিয়াকান্দি (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুুর ইউনিয়নের ইলিশকোল কলেজপাড়া গ্রামের মৃত রমেন কৃষ্ণ দের মেয়ে প্রতিবন্ধী চিরকুমারী মমতা রাণী দে(৬৭)কে গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলা সমাজসেবা কর্মকর্তা অজয় কুমার হালদার তার হাতে তুলে দিলেন বয়স্ক ভাতার কার্ড।
দীর্ঘ ৬০ বছর অপেক্ষার পর প্রতিবন্ধী চিরকুমারী মমতা রাণী দে পেলেন ভাতার বই। ৭ বছর বয়সই যিনি পাবেন প্রতিবন্ধী ভাতা তাকে আপেক্ষা করতে হল ৬০ বছর। প্রতিবন্ধী চিরকুমারী মমতা রাণী দে দীর্ঘ দিনের অপেক্ষার পর অবশেষে তার স্বপ্ন পূরণ হল।

উপজেলার বহরপুুর ইউনিয়নের ইলিশকোল কলেজপাড়া গ্রামের মৃত রমেন কৃষ্ণ দের মেয়ে প্রতিবন্ধী চিরকুমারী মমতা রাণী প্রতিবন্ধী ভাতার কার্ড না পেয়ে অবশেষে বহরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. রেজাউল করিমের চেষ্টায় সমাজসেবা কর্মকর্তা অজয় কুমার হালদার তার বয়স্ক ভাতার কার্ড তুলে দিলেন তার হাতে।

উপজেলার বহরপুর ইউনিয়নের ইলিশকোল কলেজপাড়া গ্রামের মৃত রমেন কৃষ্ণ দের ছেলে স্বপন কুমার দে জানান, আমার প্রতিবন্ধী বড় দিদি প্রতিবন্ধী হওয়ায় তাকে সঙ্গে নিয়ে আমি বিভিন্ন সমায়ে ইউপি সদস্য, চেয়ারম্যান ও উপজেলা সমাজসেবা অফিসে প্রতিবন্ধী ভাতার কার্ড করার জন্য ঘুরেও তার ভাতার কার্ড কর্তৃপক্ষ করে দেয়নি। তারা বিভিন্ন সময়ে আমাদেরকে টালবাহানার কথা বলে আমার প্রতিবন্ধী দিদিকে ঘুরাতে ঘুরাতে দীঘ দিন পর আমি আমার দিদিকে নিয়ে ইউপি সদস্য মো. নজরুল ইসলামের কাছে গিয়ে প্রতিবন্ধি ভাতার কার্ড করার কথা বলি। তখন তিনি বহরপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. রেজাউল করিমের সহযোগীতায় আমার দিদির উপজেলা সমাজসেবা অফিসের মাধ্যে বয়স্ক ভাতার কার্ড করে দেন। দিদি হাতে ভাতার কার্ড পেয়ে খুশি। বহরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানান, মেয়েটি প্রতিবন্ধী হওয়ার পরও দীর্ঘদিন যাবৎ সরকারি সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত ছিলেন।

অবশেষে আমার চেষ্টায় প্রতিবন্ধী চিরকুমারী মমতা রাণী দের উপজেলা সমাজসেবা অফিসের মাধ্যমে বয়স্ক ভাতার কার্ড পেয়েছেন।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা অজয় কুমার হালদার জানান, আমরা যাচায়-বাছাই পূর্বক প্রতিবন্ধী চিরকুমারী মমতা রাণী দের বয়স্ক ভাতার কার্ড করে তার হাতে তুলে দিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বয়স্ক ভাতা কার্ড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ