Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

টানা দ্বিতীয় হার বাংলাদেশ নারী হকি দলের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ৮:৫১ পিএম

বাংলাদেশ-ভারত ছয় ম্যাচের সিরিজে টানা দ্বিতীয় হারের মুখ দেখলো বাংলাদেশ অনুর্ধ্ব-২১ নারী হকি দল। বৃহস্পতিবার বিকেলে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতের সাই ন্যাশনাল হকি একাডেমী নারী দল ৬-০ গোলে হারায় বাংলাদেশকে। বিজয়ী দলের হয়ে মনিশা চাওতিয়ান দু'টি এবং সাকশি, গায়ত্রি কিনান, লালরুয়াতফেলি মেসাবি ও লোতিয়া মেরি একটি করে গোল করেন। সিরিজের প্রথম ম্যাচেও গত মঙ্গলবার ৬-০ ব্যবধানে হেরেছিল লাল-সবুজের মেয়েরা। তুলনামূলকভাবে প্রথম ম্যাচের চেয়ে কালকের ম্যাচে ভালোই খেলেছে বাংলাদেশ। তবে অভিজ্ঞতা ও ফিটনেসের অভাবে গোলের দেখা পায়নি স্বাগতিক দল। তবে বেশ গোছালো হকি খেলে তারা। যদিও ম্যাচের প্রথমার্ধে চারটি গোল হজম করতে হয় বাংলাদেশকে। দ্বিতীয়ার্ধে সফরকারী সাই হকি একাডেমী আরো দুই গোল করলে বড় হার নিশ্চিত হয় বাংলাদেশের জালে।

আগামী ৯ থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত সিঙ্গাপুরে অনুষ্ঠিত হবে ওমেন্স জুনিয়র (অনুর্ধ্ব-২১) এএইচএফ কাপ হকি টুর্নামেন্ট। এ আসরকে সামনে রেখে গত ৮ জুলাই অনুশীলন শুরু করে বাংলাদেশ অনুর্ধ্ব-২১ নারী হকি দল। দেশের বাইরে প্রথম টুর্ণামেন্টে খেলার আগে প্রস্তুতির অংশ হিসেবেই ভারতের সাই একাডেমী দলের বিপক্ষে ছয় ম্যাচের সিরিজ খেলছে বাংলাদেশ বয়সভিত্তিক নারী দলটি। সিরিজ চলবে ২৮ আগস্ট পর্যন্ত। সবক’টি ম্যাচই অনুষ্ঠিত হবে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে।

শুক্রবার সন্ধ্যা ৭টায় মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারতের সাই একাডেমী নারী দল। ম্যাচটি উপভোগ করতে স্টেডিয়ামে উপস্থিত থাকবেন বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। তিনি সফররত সাই একাডেমী দল ও বাংলাদেশ নারী দলের খেলোয়াড়দের হাতে স্মারক উপহার তুলে দেবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ