Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

প্রতিবন্ধী সুরক্ষা আইন বাস্তবায়নের দাবি

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন ২০১৩ বাস্তবায়নের দাবিতে পটিয়ায় গণমাধ্যম ও সমাজ ভিত্তিক সংগঠনের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে পটিয়া উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদ ও সিআরপি সংগঠনের উদ্যোগে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

পটিয়া উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি শ্যামল ভট্টচার্য্যেও সভাপতিত্বে ও মিজানুর রহমানের পরিচালনায় এতে বক্তব্য রাখেন, একে খান সিআরপি শাখা ব্যবস্থাপক খলিলুর রহমান, সহকারী প্রকল্প অফিসার উম্মে হারেছা, পটিয়া পৌরসভার প্যানেল মেয়র ইঞ্জিনিয়ার রূপক কুমার সেন, মহিলা কাউন্সিলর বুলবুল আকতার।

মত বিনিময় সভায় বলেন, প্রতিবন্ধীরা দেশে এখনো নানাভাবে অবহেলিত। শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি, গাড়ি ও মেডিকেলে নির্ধারিত সিট থাকার কথা থাকলেও তা নেই। সরকারি চাকুরীতে প্রতিবন্ধীদের যে কোটা রয়েছে তা সঠিক ভাবে বাস্তবায়ন হয় না। প্রতিবন্ধীরা নানাভাবে সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয়ে আসছে। একে খান সিআরপির উদ্যোগে চট্টগ্রামের কালুর ঘাটে প্রতিবন্ধীদের কৃত্রিম অঙ্গ-প্রত্যঙ্গ দিয়ে সহযোগিতা করে আসছে। পটিয়ায় অনেক শিল্পপতি রয়েছে। যারা প্রতিবন্ধীদের নানাবিধ সহযোগিতা সহ কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারে। সেব্যাপারে প্রতিবন্ধীরা ধনার্ঢ্য ব্যক্তিদের সহযোগিতা কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ