Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

ফরিদপুর জেনারেল হাসপাতালে অর্থের বিনিময়ে শিক্ষার্থীদের প্রশিক্ষণ!

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম


ফরিদপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা সেবা দিচ্ছি বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠানের প্যারামেডিকেলের ছাত্র-ছাত্রীরা। হাসপাতালে ডাক্তার সঙ্কট আছে দীর্ঘদিন ধরে। তারপরও সেসব ডাক্তাররা কর্মরত আছে তাদের সময়মত পাওয়া যায় না। তারা তাদের নিজস্ব কর্মকাণ্ড নিয়ে ব্যস্ত থাকেন। বেশীরভাগ সময় কাটান প্রাইভেট ক্লিনিকে। ওই সুযোগ ব্যবহার করে বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠানের প্যারামেডিকেলের শিক্ষার্থীরা। ওই সকল ছাত্র-ছাত্রীরা বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠানে লাখ লাখ টাকা দিয়ে ভর্তি হয়ে প্রশিক্ষণ নেয় জেনারেল হাসপাতালে। শুধু তাই নয় মোটা অংকের টাকা নিয়ে সিভিল সার্জনের কার্যালয় জেনারেল হাসপাতালে প্রশিক্ষণের ব্যবস্থা করে।
এ বিষয়ে জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক গণেশ চন্দ্র আগরওয়ালা জানান, ডিজি অফিসের নিয়ম আছে কোনো বেসরকারি প্রতিষ্ঠান ছাত্র-ছাত্রীদের ইন্টার্নী করাতে চাইলে আমরা করাবো। তিনি এও বলেন, এ বিষয়টি আমার নয়, সর্বময় ক্ষমতার মালিক ফরিদপুরের সিভিল সার্জন। তার নির্দেশেই আমি এদের ইন্টার্নী করার অনুমতি দিয়েছি।
ফরিদপুর জেনারেল হাসপাতালটি শতবছর পূর্বে প্রতিষ্ঠিত হয়েছে। বর্তমানে বিভিন্ন সমস্যার কারণে ফরিদপুরবাসী স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত। স্বাস্থ্য সেবার বিভিন্ন সমস্যাগুলি ফরিদপুরের সিভিল সার্জন কোনো গুরুত্ব দিচ্ছে না বলে ফরিদপুরবাসীর অভিযোগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন