Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভর্তি আবেদন ফি বৃদ্ধির প্রতিবাদে জাবিতে বিক্ষোভ

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) স্নাতক (সম্মান) ২০১৯-২০ সেশনের ভর্তি ফরমের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং ফরম বিক্রির উদ্বৃত্ত টাকা সুষ্ঠু নীতিমালার মাধ্যমে ব্যয় করার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক জোট ও প্রগতিশীল ছাত্র জোট।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ করে মুরাদ চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তরা অতিরিক্ত অর্থ আদায়কে চুরি নয় বরং স্পষ্টত ডাকাতি আখ্যা দিয়ে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি আশিকুর রহমান বলেন, ‘বাংলাদেশে যারা বিশ্ববিদ্যালয় পরিচালনা করে এরা কোনো চোর নয়, এরা ডাকাত। বিশ্ববিদ্যালয় পরিচালিত হচ্ছে দাম্ভিকতার সুরে। আমরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রশাসনকে স্পষ্ট ভাবে জানিয়ে দিতে চাই অযাচিত অর্থ আদায় সাধারণ শিক্ষার্থীরা মেনে নেবে না।’ এছাড়া সমাবেশে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের জাবি শাখার আহ্বায়ক শাকিল উজ-জামান, ছাত্র ফ্রন্ট জাবি শাখার সাধারণ সম্পাদক সুদীপ্ত দে, ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সদস্য রাকিবুল রনি প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি আবেদন ফি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ