Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

পাকিস্তানে টেস্ট খেলবে না শ্রীলঙ্কা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

আগামী অক্টোবরে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা দলের বহুল প্রত্যাশিত পাকিস্তান সফর সম্ভবত হচ্ছে না।
বিস্তারিত সূত্রে জানা গেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) অদূর ভবিষ্যতে পাকিস্তানের মাটিতে টেস্ট ক্রিকেট খেলতে আগ্রহী নয়। তার চেয়ে বরং তারা পাকিস্তানের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার বিষয়টি বিবেচনা করতে পারে।

শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রী হার্নিন ফার্নান্দোর উদ্ধৃতি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বলা হয়েছে, ‘পাকিস্তানের মাটিতে শ্রীলঙ্কা টেস্ট ক্রিকেট খেলবে না। আমরা সেখানে তিনটি ওয়ানডে খেলার পরিকল্পনা করছি।’

এ বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে জানতে চাইলে তারা জানান, পাকিস্তানে ম্যাচ আয়োজনের বিষয়ে আমরা এখনো এসএলসি কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করছি।

২০০৯ সালে লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামের কাছে শ্রীলঙ্কা দল বহনকারী বাসে জঙ্গী হামলায় মোট আট ব্যক্তি নিতহ ও সফরকারী দলের ছয় খেলোয়াড় আহত হওযার পর থেকে অধিকাংশ ক্রিকেটীয় দেশই পাকিস্তান বর্জন করে আসছে।
জিম্বাবুয়ে ক্রিকেট দল ২০১৫ সালে সফরের মাধ্যমে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার দরজা খোলে। তারপর বিশ্ব একাদশ সেখানে স্বাধীনতা কাপ খেলেছে। করাচিতে শ্রীলঙ্কা দল তিন ম্যাচের একটি টি-২০ সিরিজও খেলেছে পাকিস্তানের মাটিতে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন