Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

২২ দিনের শিশু বিক্রি আটক ৪

পাবনা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

হেমায়েতপুরে ২২ দিন বয়সী এক কন্যা শিশুকে বিক্রির সময় পুলিশের হাতে ৪ জন আটক হয়েছে।
জানা যায়, কিসমত প্রতাপপুর গ্রামের হেলাল মন্ডল নামের এক ব্যক্তি ঢাকায় রাজমিস্ত্রীর কাজ করতো। গত শনিবার ঢাকা থেকে ২২ দিন বয়সী একটি কন্যা শিশুসহ হেলাল মন্ডল ও তার স্ত্রী আন্নিকে নিয়ে পাবনার কিসমত প্রতাবপুরে তার শ্বশুর বাড়িতে আসে। এরপর তারা শিশুটিকে বিভিন্ন জনের কাছে বিক্রির চেষ্টা করছিল। বুধবার সন্ধ্যার আগে প্রতিবেশী এক নিঃসন্তান দম্পতির কাছে ২০ হাজার টাকার বিনিময়ে শিশুটিকে বিক্রির চেষ্টা করে। স্থানীয় লোকজন বিষয়টি বুঝতে পেরে তাদের আটক করে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে হেমায়েতপুর পুলিশ ফাঁড়ি থেকে পুলিশের একটি দল গিয়ে শিশুসহ ৪ জনকে আটক করে। আটককৃতরা হলেন, হেলাল মন্ডল (৩৫), তার স্ত্রী আন্নি (৩০), শ্বশুর আব্দুল্লাহ (৬০) এবং শাশুড়ী রুবি খাতুন (৫২)।
ফাঁড়ির পরিদর্শক হাবিবুরি রহমান জানান, পুলিশের জিজ্ঞাসাবাদে হেলাল জানিয়েছে ঢাকার উত্তরার শফিকুল ইসলাম নামের এক হতদরিদ্র ব্যক্তির এই শিশু কন্যা সন্তান। শহরের বিসিক ১নং গেট এলাকায় তাদের এক নিঃসন্তান আত্মীয়ের জন্য ৩ দিন আগে শফিকুলের নিকট থেকে দত্তক হিসেবে প্রতিপালনের জন্য তারা শিশুটিকে নিয়ে আসেন। পাবনায় আনার পর হেলালের সেই আত্মীয় শিশুটিকে গ্রহণে অস্বীকৃতি জানালে, শিশুটিকে অন্য কোন নিঃসন্তান দম্পতির কাছে দেওয়ার চেষ্টা করছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ