Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

পাঁচ কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের রুল

স্কয়ারে শামীমের ভুল চিকিৎসা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

স্কয়ার হাসপাতালে ভুল চিকিৎসায় পঙ্গু ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মেহেদী হাসান শামীমকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ প্রদানের কেন নির্দেশ দেয়া হবে না-এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। গতকাল বৃহস্পতিবার বিচারপতি জেবিএম হাসান এবং বিচারপতি খায়রুল আলমের ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন।

স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের সভাপতি, স্কয়ার হাসপাতালের ডাক্তার কৃষ্ণা প্রভু ও ব্যবস্থাপনা পরিচালকসহ ৭ জনকে আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে হবে। স্কয়ার হাসপাতালে মেহেদি হাসান শামীমের চিকিৎসার যাবতীয় নথি আগামী ৩০ দিনের মধ্যে দাখিল করারও নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এর আগে গত ১৪ জুলাই পঙ্গু হয়ে যাওয়া মেহেদী হাসান শামীমের পক্ষে ক্ষতিপূরণ চেয়ে রিট করা হয। রিটে গত ১৯ এপ্রিল প্রকাশিত ‘ভুল চিকিৎসায় পঙ্গু ঢাবি ছাত্র ক্ষতিপূরণ দাবি’ শীর্ষক সংবাদের কাটিং যুক্ত করা হয়। প্রতিবেদনে বলা হয়, স্বাভাবিক জীবনে ফিরতে বিদেশে উন্নত চিকিৎসার জন্য স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ক্ষতিপূরণ দাবি করেছেন মেহেদি হাসান শামীম। তিনি ঢাবির উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগ থেকে স্নাতকোত্তর করেছেন। আদালতে মেহেদির পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুর্টি এটর্নি জেনারেল নূর উস সাদিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ