Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬, ১৬ রবিউস সানি ১৪৪১ হিজরী

বাসায় হামলা করে জোরপূর্বক গণধর্ষণ

শিশু অপহরণের পর ধর্ষণসহ শিকার আরো ৫ : আটক ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৯, ১২:৪৭ এএম

বরিশালে তরুণীর বাসায় হামলা করে জোরপূর্বক পালাক্রমে ধর্ষণ করা হয়েছে। ঝিনাইদহের চেতনানাশক ওষুধ খাইয়ে স্কুলছাত্রীকে গণধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। রংপুরের গঙ্গাচড়ায় ধর্ষণের পর জোরপূর্বক গর্ভপাতের ঘটনা ঘটেছে। এছাড়া নওগাঁয় চাকরির প্রলোভনে কলেজছাত্রী, কুড়িগ্রামে ১৪ বছরের এক শিশু ও বরিশালে প্রেমিকাকে (১৬) একাধিকবার ধর্ষণের পর ভিডিও ধারণ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এদিকে, বিভিন্ন স্থানে ধর্ষন মামলায় ৭ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

বরিশাল : বরিশাল নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের ইসলামপাড়া এলাকায় বাসায় ঢুকে এক তরুণীকে (২৫) গণধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে এ ঘটনায় দায়ের হওয়া মামলায় ওই দুই যুবককে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
গ্রেফতাররা হলেন- মো. ফরিদ ও আল আমিন। তারা নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের ইসলামপাড়া এলাকার বাসিন্দা। নির্যাতনের শিকার ওই তরুণীর বাড়ি শরীয়তপুর জেলায়।

কোতয়ালী মডেল থানা পুলিশের পরিদর্শক (ইন্সপেক্টর) মো. আসাদুজ্জামান জানান, কয়েক দিন আগে কাজের জন্য শরীয়তপুর থেকে বরিশালে আসেন ওই তরুণী। তার দুরাবস্থার কথা শুনে জুয়েল মল্লিক ও লাকি বেগম দম্পতি তাকে বাসায় আশ্রয় দেন। এরই মধ্যে স্থানীয় কয়েকজন বখাটে যুবকের নজর পড়ে ওই যুবতীর ওপর। বুধবার রাতে অনৈতিক কর্মকাÐের অভিযোগ তুলে আশ্রয়দাতার বাসায় হামলা চালায় স্থানীয় কয়েকজন বখাটে যুবক। তারা জুয়েল মল্লিককে মারধর করে ঘরের একটি কক্ষে আটকে রাখে এবং পাশের ঘরে ওই তরুণীকে পালাক্রমে ধর্ষণ করে। পরে ওই তরুণীর সঙ্গে জুয়েল মল্লিককে ভয়ভীতি দেখিয়ে উলঙ্গ করে ভিডিও ধারণ করে তারা। পরে তারা জুয়েলের ঘরের ম‚ল্যবান মালামাল লুটসহ ওই তরুণীকে নিয়ে যায়।

ইন্সপেক্টর আসাদুজ্জামান জানান, এ ঘটনায় ওই তরুণীকে আশ্রয়দাতা মো. জুয়েল মল্লিক বাদী হয়ে থানায় ছয়জনকে অভিযুক্ত করে মামলা করেছেন। ফরিদ ও আলামিনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
এদিকে, প্রেমিকাকে (১৬) একাধিকবার ধর্ষণের পর ভিডিও ধারণ করে প্রেমিক। একই সঙ্গে ধর্ষণের ওসব ভিডিও ও ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়া হয়। বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের চরকরনজি গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মামলা হয়েছে। মামলার পর অভিযান চালিয়ে প্রেমিক রায়হান হাসান হাওলাদারকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে রায়হানকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। রায়হান নগরীর ভিআইপি কলোনি এলাকার বাসিন্দা।

ঝিনাইদহ : ঝিনাইদহের কালীগঞ্জে ৭ম শ্রেণির এক ছাত্রীকে চেতনানাশক ওষুধ খাইয়ে গণধর্ষণের অভিযোগ উঠেছে। গত বুধবার রাতে উপজেলার হাসিলবাগ গ্রামে এ ঘটনা ঘটে।

নির্যাতিতার মা অভিযোগ করেন, সন্ধ্যার পর তার মেয়ে বাড়ি থেকে পাশের বাড়ি যাওয়ার জন্য বের হয়। এ সময় আগে থেকে ওৎ পেতে ওই গ্রামের প্রিন্স, রাসেলসহ তিন জন তার মুখ চেপে তুলে নিয়ে যায়। সেখান থেকে পার্শ্ববর্তী কলাবাগানে নিয়ে তাকে চেতনানাশক ওষুধ খাইয়ে ধর্ষণ করে। পরে মেয়েটিকে অচেতন অবস্থায় পুকুরে ফেলে দেয়।
ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কনক কুমার দাস বলেন পুলিশ অভিযান চালিয়ে মূল অভিযুক্ত প্রিন্স হোসেন ও নয়ন হোসেনকে গ্রেফতার করেছে।

এদিকে, ঝিনাইদহ পৌর এলাকার খাজুরা গ্রামের ৭ম শ্রেণির এক ছাত্রীকে গণধর্ষনের অভিযোগে রুহুল আমীন নামে আরো এক ধর্ষককে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল বৃহস্পতিবার ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার রামনগর গ্রামে আসামির মামা শিমুলের বাড়িতে অভিযান চালিয়ে রুহুল আমীনকে গ্রেফতার করা হয়। এই নিয়ে পুলিশ ও র‌্যাব অভিযান চালিয়ে গনধর্ষন মামলার ৩ আসামিকেই পর্যায়ক্রমে গ্রেফতার করা হলো।

রংপুর : রংপুরের গঙ্গাচড়ায় জোর করে প্রেমিকার গর্ভপাত করানোর অভিযোগ উঠেছে এক প্রেমিকের বিরুদ্ধে। এ ঘটনায় বুধবার বিকেলে পরিবারের লোকজনসহ গর্ভপাতকৃত ওই সন্তান ব্যাগে ভরে থানায় গিয়ে প্রেমিক ও তার বন্ধুর বিরুদ্ধে মামলা করেছেন তরুণী। মামলা ও ভুক্তভোগীর পরিবার স‚ত্র জানায়, উপজেলার বড়বিল ইউনিয়নের লাঙ্গলেরহাট ঘাঘটটারী এলাকার উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের ওই ছাত্রীর সঙ্গে ভাংনী এলাকার বিশাদুর রহমানের ছেলে জনির প্রেমের সর্ম্পক গড়ে ওঠে। মেয়েটিকে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণ করে জনি। ফলে মেয়েটি অন্তঃসত্ত¡া হয়ে পড়ে। এক পর্যায়ে মেয়েটি জনিকে বিষয়টি জানিয়ে বিয়ের জন্য চাপ দেয়। কিন্তু জনি বিভিন্নভাবে টালবাহনা করে সময় অতিবাহিত করে ।

মেয়েটি জানান, গত সোমবার বিকেলে রংপুর শহরের একটি ক্লিনিকে কর্মরত জনির বন্ধু শিমুল আমার কাছে এসে জনির সঙ্গে বিয়ের কথা বলে আমাকে নিয়ে যায়। সেখানে শিমুল তার কর্মরত ক্লিনিকে আমাকে বসিয়ে রাখে এবং জনি ঢাকা থেকে রওনা হয়েছে বলে জানায়। অপেক্ষার এক পর্যায়ে শিমুল জনির কথামতো কৌশলে খাবারের সঙ্গে ওষুধ মিশিয়ে খাওয়ালে আমি ঘুমিয়ে পড়ি। পরদিন গত মঙ্গলবার সকালে আমার গর্ভপাত হয়ে ৬ মাসেরও বেশি বয়সের সন্তান নষ্ট হয়ে যায়। আমি উপায় না পেয়ে ওই নষ্ট সন্তানকে কৌশলে ব্যাগে ভরে বাড়িতে নিয়ে আসি।’ গঙ্গাচড়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নওগাঁ : চাকরির প্রলোভন দিয়ে একাধিকবার ধর্ষণ করায় অন্তঃসত্ত¡া হয়ে পড়েছেন রাজশাহী মহিলা কলেজের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী (২১)। এ ঘটনায় তিনি মান্দা থানার মাধ্যমে ঢাকার সাভার থানায় একটি অভিযোগ করেছেন। ধর্ষক সাফিউল আল মাসুম (২৯) চাপাইনবাবগঞ্জ জেলার নাচোল থানার ঘিওন গ্রামের রফিকুল ইসলামের ছেলে। মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফ্ফর হোসেন বলেন, ঘটনাটি ঢাকার সাভার থানায়। ওই ছাত্রী ও তার পরিবার আমার কাছে এসেছিল। তখন সাভারে মামলা করার জন্য তাদের আইনগত পরামর্শ দেয়া হয়।

কুড়িগ্রাম : কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নে ১৪ বছরের এক শিশুকে অপহরণ করে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী শিশুটি বাদী হয়ে থানায় মামলা করলে গ বুধবার রাতে পুলিশ অভিযুক্ত রাজু আহমেদ নামে এক যুবককে গ্রেফতার করে। গতকাল দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। রাজু আহমেদ একই ইউনিয়নের শিবরাম ফকির পাড়ার আজিজুল হকের ছেলে বলে জানা গেছে।

 

 

 



 

Show all comments
  • Aiyub Rahman ২৩ আগস্ট, ২০১৯, ১:৫১ এএম says : 0
    একদিনের জন্য গুম, খুন, র্ধষন, র্দূনিতী, মহা সড়কে লাশের মিছিল,কথিত বন্দুক যুদ্ধ, কথিত গুজব, তথা লাশ বিহীন বাংলাদেশ চাই। কেউ দিতে পারবেন। আসলে কিসের উন্নয়ন হচ্ছে! কথিত বুদ্ধিজিবী ছাড়া সবার মতামত চাই।
    Total Reply(0) Reply
  • Rafiqul Islam Rakib ২৩ আগস্ট, ২০১৯, ১:৫৩ এএম says : 0
    আমাদের দেশে ধর্ষন শাস্তি এমন আইন করতে হবে যে আদালতে মামলা করার দরকার নেই জনসাধারণ ধরে মাটিতে মাজা পর্যন্ত পুঁতে পাথর মারে মারতে হবে তাও আবার জনসাধারণের সম্মুখে
    Total Reply(0) Reply
  • Ibrahim Khalil Mamun ২৩ আগস্ট, ২০১৯, ১:৫৪ এএম says : 0
    প্রকাশ্যে ব্রাসফায়ার করা হোক।।
    Total Reply(0) Reply
  • জুয়েল রানা ২৩ আগস্ট, ২০১৯, ১:৫৪ এএম says : 0
    যারা এদের বিচার করতে পারতেছেনা।তারা যেন পদত্যাগ করে
    Total Reply(0) Reply
  • Nawroz Khan Chowdhury ২৩ আগস্ট, ২০১৯, ১:৫৪ এএম says : 0
    ধর্ষণে জর্জরিত এই দেশে নাই কোন বিচার। ধর্ষকরা ত প্রভাবশালী।
    Total Reply(0) Reply
  • Jayed Hossain ২৩ আগস্ট, ২০১৯, ১:৫৫ এএম says : 0
    ভারত থেকে সবকিছু আমদানি করা হয় ভাল, কিন্তু ধর্ষণটা কেন আমদানি করা হল??
    Total Reply(0) Reply
  • Shima Akter ২৩ আগস্ট, ২০১৯, ১:৫৫ এএম says : 0
    অপরাধীর কঠিন বিচার করতে হবে।
    Total Reply(0) Reply
  • Maa Moon ২৩ আগস্ট, ২০১৯, ১:৫৫ এএম says : 0
    আহ। কোথায় বাস করছি আমরা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণধর্ষণ

২৭ সেপ্টেম্বর, ২০১৯
২১ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন