Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নকল ওষুধ সরবরাহের দায়ে ভ্রাম্যমান আদালতের জরিমানা

কাপাসিয়া (গাজীপুর) থেকে শামসুল হুদা লিটন : | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৯, ১১:৩৯ পিএম

গাজীপুরের কাপাসিয়ায় পোল্ট্রি ওষুধ কোম্পানি ‘রেমিডি এগ্রোভেট লিমিটেডের প্রোটেক্টর প্লাস নামক একটি হজম ও রুচিবর্ধক ওষুধের লেভেলিং ও ভিন্ন রং ধরা পড়ায় মোবাইল কোর্ট ২০ হাজার টাকা জরিমানা করেছেন। নকল ওষুধ সরবরাহের দায়ে ২২ আগস্ট বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মোসা: ইসমত আরা প্রাণিসম্পদ কার্যালয়ে ওই কোম্পানির বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। 

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আনিসুর রহমান জানান, জনৈক মুরগী খামারীর অভিযোগের ভিত্তিতে রেমিডি এগ্রোভেট লিমিটেডের স্থানীয় প্রতিনিধি সঞ্জয় কুমার দাস ও ডাঃ অলকের উপস্থিতিতে মোবাইল কোর্ট পরিচালিত হয়। প্রোটেক্টর প্লাস নামক ওষুধটি গত এক বছর যাবত তাদের আগের ওষুধের রংয়ের সাথে পরিবর্তন দেখা যাচ্ছে। স্টিকার লাগিয়ে ওষুধের মূল্য নির্ধারন করা হয়েছে এবং ওষুধের গায়ে লিখা কোম্পানির ঠিকানাও ভ‚ল প্রমানিত হয়েছে। ফলে কোম্পানির সংশ্লিষ্ট স্থানীয় প্রতিনিধিদের শর্তক এবং তাদের নিকট থেকে ভ্রাম্যমান আদালত ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন। উল্লেখ্য, প্রাণিসম্পদ কার্যালয়ের জনৈক প্রাক্তন ডাক্তার দীর্ঘদিন যাবত খামারীদের ব্যবস্থাপত্রে সংশ্লিষ্ট কোম্পানির বিভিন্ন ওষুধ লিখে বাড়তি সুবিধা হাতিয়ে নিচ্ছেন বলে ব্যাপক অভিযোগ রয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ