Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

রূপগঞ্জে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষ, আহত ১২

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা ঃ | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৯, ১২:০৩ এএম

 

রূপগঞ্জে জন্মাষ্টমী উৎসব আয়োজন করা নিয়ে হিন্দু সম্প্রদায়েরের দু’পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১২ জন আহত হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার ভিংরাব এলাকার রাধাগোবিন্দ মন্দিরে ঘটে এ ঘটনা।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, ভিংরাবো এলাকায় রাধাগোবিন্দ মন্দির ঘিরে হিন্দু সম্প্রদায়ের দুটি পক্ষ রয়েছে। এক পক্ষ ভিংরাবো এলাকার প্রাণ কুমারের। আরেক পক্ষ প্রাণবন্দ প্রভুর। রাধাগোবিন্দ মন্দিরে ধর্মীয় অনুষ্ঠান ঘিরে দু’পক্ষের মাঝে প্রায় সময় নানা বিরোধ দেখা দেয়। এতে করে উভয় পক্ষই হুমকি-ধামকি থেকে শুরু করে মারপিটের ঘটনা ঘটিয়ে থাকে। তাদের বিরোধ সমাধান করতে প্রশাসন একাধিকবার চেষ্টা করেছেন।
জন্মাষ্টমী উৎসব আয়োজন করেন প্রাণবন্দ প্রভুর পক্ষের কাজল, অভিলাস, রঞ্জিত, সারুতি মধুসুদন দাস, মনোরঞ্জন সরকার সেন। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে রাধাগোবিন্দ মন্দিরে উৎসব আয়োজন শুরু করে। পরে দুপুরের দিকে প্রাণ কুমারের পক্ষের রাজকুমার, গোপাল, মাহেন্দ্র, সম্ভুনাথ চৌকিদার, যোগেষ চন্দ্র সরকারসহ তাদের লোকজন একই মন্দিরে আলাদা জন্মাষ্টমী উৎসব আয়োজনের লক্ষ্যে পেন্ডেল স্থাপন করে।
পরে প্রাণবন্দ প্রভুর পক্ষের লোকজন পেন্ডেল করতে প্রাণ কুমারের পক্ষের লোকজনকে বাঁধা প্রদান করেন। এ নিয়ে উভয় পক্ষের মাঝে তর্কবিতর্ক, বাকবিতন্ডা ও হাতাহাতি শুরু হয়। এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন ধারালো ও দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উভয় পক্ষের প্রাণবন্দ প্রভু, বেনু মোহন, জরু ঠাকুর, শারুতি কৃষ্ণ, মধু সুদন দাস, শ্যামল, বাবুল, কিশোর, রোপন, তাপস, অজয় রানী দাস আহত হয়। এদের মধ্যে প্রানবন্দ প্রভু, জরু ঠাকুর ও কিশোরকে মুমুর্ষ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়। সংবাদ পেয়ে ঘটনাস্থলে থানা পুলিশ পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার পর থেকে উভয় পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।
এ বিষয়ে রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান বলেন, উভয় পক্ষ থেকেই অভিযোগ দায়ের করা হয়েছে। উভয় পক্ষের অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ