Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

কোহলি-রোহিতদের খুন করবে ১৯ বছরের তরুণ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৯, ৩:২৫ পিএম

চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরে মাঠের সময়টা দারুণ কাটছে ভারতীয় ক্রিকেট দলের। স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে তারা পেয়েছে সহজ জয়। কিন্তু মাঠের বাইরে যেন স্বস্তি নেই বিরাট কোহলি, রোহিত শর্মাদের। কেননা একের পর হত্যার হুমকি তাড়িয়ে বেড়াচ্ছে তাদের।

গত কয়েকদিন আগেই কোহলি-রোহিতদের ওপর সম্ভাব্য সন্ত্রাসী হামলার গোপন তথ্য ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সে তথ্যের ভিত্তিতে ওয়েস্ট ইন্ডিজে ভারতের ভারতের নিরাপত্তা বাড়িয়ে দেয়া হয় কয়েকগুণে। এবার সে ঘটনার রেশ কাটার আগেই নতুন করে হুমকি পেলেন কোহলি-রোহিতরা।

শুধু কোহলি-রোহিতদের কথা বললে ভুল হবে, পুরো ভারতীয় ক্রিকেট বোর্ডের সবাইকেই খুন করার হুমকি দিয়েছে ১৯ বছরের এক তরুণ। বিসিসিআইকে করা এক মেইলের মাধ্যমে পুরো বোর্ডের সবাইকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছে আসাম রাজ্যের ১৯ বছর বয়সী ব্রিজ মোহন দাস।

তার এ হুমকিটিকে মোটেও হালকাভাবে নেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। তারা সঙ্গে খবরটি জানায় মহারাষ্ট্র এন্টি টেরোরিজম স্কোয়াডকে (এটিএস)। হুমকিটি বেনামে দেয়া হলেও, উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মোহন দাসের বৃত্তান্ত বের করে আনে এটিএস। পরে ভারতীয় ক্রিকেটারদের হত্যার হুমকি দেয়ার অপরাধে তাকে গ্রেফতার করেছে আসাম রাজ্য পুলিশ।

আরও তদন্তের পর জানা যায়, শুধু ভারতীয় ক্রিকেট বোর্ডেই নয়, এমন বেনামে বিশ্বের অন্যান্য দেশের ক্রিকেট বোর্ডেও উড়ো হুমকি বার্তা পাঠিয়েছেন মোহন দাস। যে কারণে এ কেসটিকে বাড়তি গুরুত্ব দিয়েই দেখছে মহারাষ্ট্র এটিএস। মোহন দাসের বৃত্তান্ত খুঁজতে গিয়ে জানা গিয়েছে, ১৯ বছর বয়সী এ তরুণ আসাম রাজ্যের মরিগাওতে শান্তিপুরের বাসিন্দা।

মোহন দাসের বিরুদ্ধে ভারতীয় পেনাল কোডের ৫০৬ এর ২ এবং ৫০৯ এর ধারায় মামলা করা হয়েছে। এছাড়া ১৯৩২ সালের ক্রিমিনাল ল এর ৭ এর ধারায়ও অভিযুক্ত রয়েছেন তিনি। আগামী ২৬ আগস্ট পর্যন্ত পুলিশি হেফাজতে রাখা হবে মোহন দাসকে। এরপর নেয়া হবে পরবর্তী সিদ্ধান্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১২ সেপ্টেম্বর, ২০১৯
৭ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ