Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

পাবনায় ডেঙ্গু রোগী কমছে বাড়ছে, মশক নিধনে শুরু হচ্ছে চিরুণি অভিযান

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৯, ৪:৩৩ পিএম

পাবনা জেনারেল হাসপাতালে গত ২৪ ঘন্টায় ৯ জন ডেঙ্গু আক্রান্ত নতুন রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ২৭ জন। ছাড়পত্র দেওয়া হয়েছে ১৪ জন রোগীকে।
হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আর এম ও) ডা: আল আকসাদ মাসুর আনান আজ শুক্রবার বিকাল ৩টা ২০ মি: এই তথ্য নিশ্চিত করেছেন। এই তথ্যের সত্যতা নিশ্চিত করে পাবনা সিভিল সার্জন, ডা: মেহেদী ইকবাল জানান, ডেঙ্গু রোগী ভর্তির হার কমছে। তিনি সংখ্যাতাত্বিক ভর্তির হিসেব অনুয়ায়ী এটি বলেছেন।এই স্টাফ রিপোর্টার তাঁকে পাল্টা প্রশ্ন ছুঁড়ে দেন যদি ২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয় তাহলেও রোগটি আছে। হালাকা করে দেখার অবকাশ নেই। আবার বৃদ্ধি পেতে পারে। তিনি বলেন, হালকা করে দেখছি না, তবে রোগী কমছে।
এডিস মশা নিধন না হওয়ায় এই রোগ বিস্তৃত হচ্ছে । এ ব্যাপারে পাবনা পৌরসভার মেয়র কামরুল হাসান মিন্টুর সাথে আজ (শুক্রবার) মোবাইলে যোগাযোগ করলে তিনি জানান, ‘মশক নিধনে পাবনা পৌরসভা একেবারে নিশ্চুপ ছিল তা নয়, কিছু কার্যক্রম চালানো হচ্ছিল, সেটা ছিল সল্প পরিসরে পৌরসভার সীমিত সাধ্যের মধ্যে। সরকারি বরাদ্দ পাওয়ার পর শনিবার (২৪ আগস্ট থেকে) এডিস মশা নিধনে পাবনায় চিরুণি অভিযান শুরু করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু

১৫ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন