Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

অসাম্প্রদায়িক চেতনার কারণে দেশ উন্নত হচ্ছে: নৌ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৯, ৫:৩৫ পিএম

নৌ প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, অসাম্প্রদায়িক চেতনার সরকার দেশ চালাচ্ছে বলে বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে।
শুক্রবার বিরল উপজেলা পরিষদ মুক্ত মঞ্চে জন্মাষ্টমী উদযাপন পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, সাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গি থাকলে বাংলাদেশ উন্নয়নে এগিয়ে যেতে পারতো না। বাংলা ভাই সৃষ্টি হতো, মন্দিরে মসজিদে হামলা হতো, আহসানুল্লা মাস্টার হত্যাকাণ্ডের মতো হত্যাকাণ্ড হতে থাকতো। এটাই হচ্ছে ধর্মান্ধ গোষ্ঠীর কাজ, মৌলবাদের কাজ। মৌলবাদ নির্মূলে সরকার কাজ করে যাচ্ছে।

খালিদ বলেন, আমরা অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণের জন্য কাধে কাধ মিলিয়ে যুদ্ধ করেছি। আজ আমাদের এই উন্নয়নের মুলমন্ত্রও বঙ্গবন্ধুর রেখে যাওয়া অসাম্প্রদায়িক চেতনা। যে চেতনাকে ধারণ করে বঙ্গবন্ধু কন্যা দেশকে উন্নতির শিখরে নিয়ে যাচ্ছেন। সাম্প্রদায়িক শক্তির উত্থানের বিষয়ে সকলকে সতর্ক থাকার আহ্বান জানান আওয়ামী লীগের এ নেতা।

প্রধান ধর্মালোচক হিসাবে বক্তব্য রাখেন দিনাজপুর রামকৃষ্ণ মিশন ও আশ্রমের অধ্যক্ষ স্বামী অমেয়াত্মানন্দ মহারাজ। উপজেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদ এর আহ্বায়ক শ্রী সুকিল চন্দ্র রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা নির্বাহী অফিসার এ বি এম রওশন কবীর, উপজেলা পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রমা কান্ত রায়।

জন্মাষ্টমী উদযাপন পরিষদের যুগ্ম-আহ্বায়ক সুরজিৎ কুমার রায় বাবুল এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম আব্দুল লতিফ, সহ-সভাপতি ও পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, ভাইস চেয়ারম্যান মাহমুদুল হাসান লিজা, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি যোগেন্দ্র নাথ রায়, পৌরসভার প্যানেল মেয়র চন্দ্র কান্ত রায় চন্ডি, ধর্মপুর ইউপি চেয়ারম্যান সাবুল চন্দ্র সরকার, রাজারামপুর ইউপি চেয়ারম্যান মুকুল চন্দ্র রায়, শ্রী শ্রী গীতা সংঘের সভাপতি অমূল্য কুমার রায় প্রমূখ।

এর আগে সকালে প্রধান অতিথি উপজেলা পরিষদে পৌছে গার্ড অব অনার গ্রহণ করেন এবং জন্মাষ্টমী উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রায় অংশগ্রহণ করেন। পরে বিকালে প্রধান অতিথি বোচাগঞ্জ উপজেলায়ও বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের শুভ উদ্বোধন ও জন্মাষ্টমী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌ প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ