Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

বঙ্গবন্ধুর সৃষ্ট সোনার বাংলায় আজ সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজ করছে -আমির হোসেন আমু

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৯, ৭:৩১ পিএম

বঙ্গবন্ধুর সৃষ্ট সোনার বাংলায় আজ সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজ করছে জানিয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য ও ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমু বলেন, যুগে যুগে দুষ্টদের দমনের জন্য মহামানবের আবির্ভাব হয়েছে। বর্তমান সময়ও দুষ্ট সাম্প্রদায়িক শক্তি মাথাচাড়া দিয়ে জঙ্গিবাদে রূপ নিয়েছিল, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা প্রতিহত করেছেন। বঙ্গবন্ধুর সৃষ্ট সোনার বাংলায় আজ সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজ করছে। এই দেশের মানুষের শান্তিপূর্ণভাবে ধর্মাধিকার পালনের সুযোগ বঙ্গবন্ধু কন্যা শেখহাসিনা সৃষ্টি করেছেন। শুক্রবার বিকেলে শহরের পোস্ট অফিস সড়কের মদনমোহন আখড়া বাড়ি মন্দির চত্বরে জন্মাষ্টমীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগের হাতেই সংবিধান নিরাপদ মন্তব্য করে আমির হোসেন আমু বলেন, বাংলাদেশের চারটি মূলনীতির মধ্যে অন্যতম ছিল ধর্ম নিরপেক্ষতা, বঙ্গবন্ধুকে হত্যার পরে সংবিধান থেকে ধর্মনিরপেক্ষতা কথাটি ছুড়ে ফেলা হয়েছি। কিন্তু শেখ হাসিনা ক্ষমতায় এসে আবার ধর্ম নিরপেক্ষতা পুনপ্রবর্তন করেছেন। আওয়ামী লীগ সরকারের হাতেই বাংলাদেশের সংবিধান নিরাপদ। আমরা বিশ্বাস করি, ধর্ম যার যার উৎসব সবার।
মদনমোহন আখড়া মন্দিরের সভাপতি অ্যাডভোকেট তপন কুমার সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী, পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হাওলাদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু বিভাগের বিভাগীয় প্রধান অসীম কুমার সাহা, ঝালকাঠি পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট তপন কুমার রায় চৌধুরী ও সাধারণ সম্পাদক তরুন কর্মকার।
পরে মদনমোহন আখড়া বাড়ি এলাকা থেকে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। আওয়ামী লীগের প্রবীন নেতা আমির হোসেন আমু মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করেন। পরে তিনি শোভাযাত্রায় অংশ নেন। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমির হোসেন আমু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ